বড় খবর

কঠোর বিধি-নিষেধের মধ্যেই চলছে মেলা, পুরসভার ভূমিকায় প্রশ্ন

করোনার সংক্রণ ছড়িয়ে পড়া রুখতে আজ থেকে রাজ্যজুড়ে জারি বিধি-নিষেধ।

Durgapur kalpataru mela is going on in such pandemuic situation
দুর্গাপুরে চলছে কল্পতরু মেলা। ছবি: অনির্বাণ কর্মকার

রাজ্যজুড়ে বেড়ে চলা সংক্রমণে লাগাম পরাতে গতকালই একগুচ্ছ বিধি-নিষেধ জারি করেছে নবান্ন। যে কোনও অনুষ্ঠানে ৫০ জনের বেশি জমায়েতের অনুমোদন নেই। তা সত্ত্বেও দুর্গাপুরে কল্পতরু মেলা বন্ধের সিদ্ধান্ত হয়নি। বরং কোবিড বিধি মেনে রোজ মেলা প্রাঙ্গণে ৫০ জনেরই জমায়েত থাকবে বলে জানানো হল পুরনিগমের তরফে। তবে পরিস্থিতি ঘোরালো হলে সিদ্ধান্ত বদলের ভাবনা পুরনিগমের।

বহুদিন ধরেই ইস্পাতনগরী দুর্গাপুরে কল্পতরু মেলার আয়োজন করা হয়। এবারও ১ জানুয়ারি থেকে মেলা শুরু হয়েছে। তবে গতকাল রাজ্য সরকারের তরফে করোনা সংক্রান্ত বিধি-নিষেধ জারি করা হয়। কিন্তু তার আগে থেকে মেলা চালু হয়ে যাওয়ায় বিপত্তি তৈরি হয়। মেলার মাঠে বসা দোকানিরা ঘোরতর সমস্যায় পড়েন।

সোমবার কল্পতরু মেলা প্রাঙ্গণ পরিদর্শনে যান দুর্গাপুর নগর নিগমের মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায়, দুর্গাপুর পুরনিগমের কমিশনার ময়ূরী বসু, ডেপুটি মেয়র অমিতাভ বন্দ্যোপাধ্যায়-সহ প্রশাসনিক আধিকারিকরা।

মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায়ের দাবি, সরকারি নিয়ম-বিধি মেনে চলছে কল্পতরু মেলা। মেলায় সীমিত সংখ্যক মানুষকে সোমবার থেকে ঢুকতে অনুমতি দেওয়া হচ্ছে বলে মেয়র জানিয়েছেন। বেলা ১১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ খোলা থাকবে বলে তিনি জানিয়েছেন।

আরও পড়ুন- আচমকা বিধি-নিষেধে বিপত্তি, দিঘা ছাড়ছেন পর্যটকরা, সমুদ্র সৈকতে পুলিশি টহল

মেলা প্রাঙ্গণে মাস্ক, স্যানিটাইজারের ব্যবহার বাধ্যতামূলক। থার্মাল স্ক্রিনিংয়ের পরেই মেলার মাঠে ঢুকতে দেওয়া হচ্ছে। ৫০ জনের বেশি মানুষ ঢুকতে পারবেন না মেলা প্রাঙ্গণে। আপাতত দিন কয়েক পরিস্থিতি দেখা হবে। তারপর মেলা চালু থাকবে কিনা তা নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান দুর্গাপুরে মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায়।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Durgapur kalpataru mela is going on in such pandemuic situation

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com