বড় খবর

৩৭০ ধারা নিয়ে দুর্গাপুরে বিজেপির মিছিল ঘিরে ধুন্ধুমার

দুর্গাপুরের সিটি সেন্টারের গান্ধী মোড় থেকে বিজেপি পতাকা এবং জাতীয় পতাকা নিয়ে মিছিল শুরু করতে গেলে পুলিশ বাধা দেয়। এই ঘটনায় আটক দুর্গাপুর বিজেপির জেলা সভাপতি লক্ষণ ঘড়ুই-সহ বেশ কয়েকজন বিজেপি কর্মী।

পুলিশের সঙ্গে ঝামেলায় জড়াল বিজেপি সমর্থকেরা। ছবি- অনির্বাণ কর্মকার

জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের ঐতিহাসিক সিদ্ধান্তের সমর্থনে বিজেপির মিছিল ঘিরে উত্তেজনা ছড়াল। বিজেপির মিছিল আটকায় দুর্গাপুর থানার পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করেই বাদানুবাদে জড়ায় দু-পক্ষ। এরপরই অশান্ত হয়ে ওঠে গোটা এলাকা। পরিস্থিতি মোকাবিলা করতে কয়েকজন বিজেপি কর্মীকে পুলিশের ভ্যানে তুলে থানায় নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন: পায়ে পায়ে বিশ্বজয়ের লড়াইয়ে মগ্ন আসানসোলের অদ্রিজা

আরও পড়ুন: ‘রবিবার রাত ১১টায় শেষ কথা হয়েছিল’, উৎকণ্ঠায় প্রহর গুনছে কলকাতার কাশ্মীরিরা

উল্লেখ্য, সোমবার জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহার করল কেন্দ্রীয় সরকার। পাশাপাশি জম্মু কাশ্মীর এবং লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করল মোদী সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই প্রস্তাব পেশ করতেই তুমুল প্রতিবাদ জানায় বিরোধীরা। প্রতিবাদের ঝড় ওঠে দেশের বিভিন্ন প্রান্ত জুড়েই। তেমনই দুর্গাপুরে বিজেপির এই প্রস্তাবকে সমর্থন করে মিছিলও করা হয়।

আরও পড়ুন: ৩৭০ ধারা রদের পিছনে ‘রহস্য’ দেখছে বাংলার কংগ্রেস ও সিপিএম

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, বিনা অনুমতিতেই এই মিছিল করে বিজেপি। তাই দুর্গাপুরের সিটি সেন্টারের গান্ধী মোড় থেকে বিজেপি পতাকা এবং জাতীয় পতাকা নিয়ে মিছিল শুরু করতে গেলে পুলিশ বাধা দেয়। এই ঘটনায় আটক দুর্গাপুর বিজেপির জেলা সভাপতি লক্ষণ ঘড়ুই-সহ বেশ কয়েকজন বিজেপি কর্মী।

দুর্গাপুরের আর খবর পড়ুন এখানে

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Durgapur news bjp supporters are detained by durgapur police

Next Story
পায়ে পায়ে বিশ্বজয়ের লড়াইয়ে মগ্ন আসানসোলের অদ্রিজা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com