scorecardresearch

বড় খবর

সমুদ্র পাড়ের ট্রাক-ট্রাক মাটি চুরি, অতর্কিতে পুলিশি হানায় গ্রেফতার ৪

ধৃতদের জেরা করে মাটি পাচার চক্রের মূল পাণ্ডার খোঁজে পুলিশ।

East Midnapore junput costal police arrested four person in soil theft case
বাঁদিকে আটক হওয়া জেসিবি। ডানদিকে, ঘটনাস্থলে বিডিও ও পুলিশের আধিকারিকরা। ছবি: কৌশিক দাস।

মাটি মাফিয়াদের দৌরাত্ম্য বন্ধে এবার কড়া পুলিশ। অতর্কিতে অভিযান এবার পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকা জুনপুটে। মাটি পাচারের অভিযোগে গ্রেফতার ৪। আটক মাটি কাটার মেশিন, ট্রাক-সহ একাধিক সরঞ্জাম। ধৃতদের জেরা করে মাটি পাচার চক্রের মূল পাণ্ডার খোঁজে পুলিশ।

পূর্ব মেদিনীপুরের জুনপুট উপকূল থানার বিস্তীর্ণ এলাকায় রাতের অন্ধকারে ট্রাক-ট্রাক মাটি চুরির অভিযোগ মিলছিল। তদন্তে নেমে এক জনকে আগেই গ্রেফতার করে পুলিশ। তারপর জুনপুটে অভিযানের ছক সাজায় পুলিশ। অতর্কিতে চালানো সেই অভিযানে পুলিশ আরও ৩ জনকে পাকওড়াও করে।

সমুদ্র উপকূলের জুনপুটের বিস্তীর্ণ এলাকা থেকে রাতের অন্ধকারে চুরি যাচ্ছিল মাটি। বিষয়টি নিয়ে জুনপুট উপকূল থানার পুলিশের কাছে অভিযোগ আসে। অভিযোগ পেয়ে পুলিশ আগেই বিপুল নায়েক নামে এক অভিযুক্তকে গ্রেফতার করে। ধৃতকে জেরায় মাটি চুরি নিয়ে একাধিক তথ্য পায় পুলিশ।

সেই তথ্যের ভিত্তিতেই এবার রাতে জুনপুটে অভিযানের ছক সাজানো হয়। সেই অভিযানেই মাটি চুরির অভিযোগে আরও ৩ জন গ্রেফতার হয়। ট্রাক ও জেসিবি আটক করে পুলিশ। শনিবার জুনপুটে এসেছিলেন কাঁথি দেশপ্রাণ ব্লকের বিডিও শুভজিৎ জানা ও ভূমি দফতরের আধিকারিকরা, তাঁদের সঙ্গে ছিলেন জুনপুট উপকূল থানার ওসি প্রলয় চন্দ্র-সহ অন্য পুলিশ আধিকারিকরা।

আরও পড়ুন- কয়লা কাণ্ডে বিনয়ের সম্পত্তি বাজেয়াপ্ত শুরু CBI-এর, হুলিয়া জারির নোটিশ সংবাদপত্রে

জুনপুট উপকূল থানার ওসি প্রলয় চন্দ্র বলেন, “মাটি মাফিয়াজদের দৌরাত্ম্য বন্ধে অভিযান চালিয়ে এখনও পর্যন্ত চারজন গ্রেফতার হয়েছে। ট্রাক ও জেসিবি আটক করা হয়েছে। বাকি অভিযুক্তের খোঁজে জোরদার তল্লাশি শুরু হয়েছে। মাটি মাফিয়াদের বিরুদ্ধে লাগাতার এই অভিযান চলবে।”

যদিও ওয়াকিবহাল মহলের মতে, বেআইনি এই কারবারের মূল পাণ্ডারা এখনও নাগালের বাইরে রয়েছে। এক্ষেত্রে প্রভাবশালীদের একাংশের যোগ থাকার আশঙ্কা করছেন তাঁরা। ওই এলাকারই রাজনৈতিক বা অন্য ক্ষেত্রে প্রভাবশালী কারও এই কারবারে যোগ রয়েছে কিনা তাও খতিয়ে দেখা উচিত বলেই মনে করে ওয়াকিবহাল মহল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: East midnapore junput costal police arrested four person in soil theft case