শিয়ালদা-সেক্টর ফাইভ মেট্রো পরিষেবার শুরু-শেষ কখন? সূচি প্রকাশ কর্তৃপক্ষের

বৃহস্পতিবার থেকেই শিয়ালদা থেকে সেক্টর ফাইভ পর্যন্ত যাত্রী নিয়ে মেট্রো ছুঠবে।

শিয়ালদা-সেক্টর ফাইভ মেট্রো পরিষেবার শুরু-শেষ কখন? সূচি প্রকাশ কর্তৃপক্ষের
দেখুন শিয়াল থেকে সেক্টর ফাইভ ও উল্টো পথে কখ শুৎু, কখন শেষ মেট্রো পরিষেবার।

রাজনীতিকদের মধ্যে বিস্তর বিতর্ক থাকলেও শেষ পর্যন্ত যাত্রী নিয়ে ইস্ট-ওয়েস্ট মেট্রোর চাকা গড়াবে শিয়ালদা স্টেশন থেকে। সোমবারই যার উদ্বোধন করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। এবার অপেক্ষা শুধু বুধবারের। বৃহস্পতিবার থেকেই শিয়ালদা থেকে সেক্টর ফাইভ পর্যন্ত যাত্রী নিয়ে মেট্রো ছুঠবে। কষ্ট লাঘব হবে লাখ মানুষের। কিন্তু, সকাল থেকে রাত এই রুটে কটা পর্যন্ত চলবে মেট্রো? মঙ্গলবার কলকাতা মেট্রোর তরফে শিয়ালদা থেকে সেক্টর ফাইভ পর্যন্ত যাতায়াতের সময়সূচি প্রকাশ করা হয়েছে।

মেট্রো রেলওয়ে কলকাতার তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে যে, শিয়ালদা থেকে সেক্টর ফাইভ পর্যন্ত দিনে ১০০টি মেট্রো চলাচল করবে। এর মধ্যে আপে ৫০টি, ডাউনে ৫০টি।

শিয়ালদা স্টেশন থেকে সেক্টর ফাইভ পর্যন্ত প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬.৫৫ মিনিটে। উল্টো পথে সেক্টর ফাইভ থেকে শিয়ালদা পর্যন্ত প্রথম মেট্রো ছাড়ার সময় সকাল ৭টা।

শেষ মেট্রোর শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভের উদ্দেশ্যে যাবে রাত ৯.৩৫ মিনিট। সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদাগামী শেষ মেট্রোর সময় রাত ৯.৪০ মিনিট।

প্রথম দু ঘন্টা (সকাল ৬.৫৫-৮.৫৫ মিনিট) শিয়ালদা স্টেশন থেকেই মেট্রো যাতায়াত করবে ২০ মিনিট অন্তর। এর পরের দু’ঘন্টা (৮.৫৫-১০.৫৫) মেট্রোর চলবে উভয় দিক থেকে ১৫ মিনিট অন্তর। ১০.৫৫ থেকে ৪.৫৫ পর্যন্ত ওই পথে মেট্রোর সময়ের ব্যবধান হবে ২০ মিনিট। ৪.৫৫ থেকে ৭.৫৫ পর্যন্ত ফের মেট্রো চলবে ১৫ মিনিট ও ৭.৫৫ থেকে ৯.৯৫ অব্দি মেট্রোর চাকা গড়াবে ২০ মিনিট অন্তর।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: East west metro timings between sealdah saltlake sector v

Next Story
‘গর্বিত বাঙালি’, কালী নিয়ে নিজের ভাবনায় অনড় তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র