scorecardresearch

বড় খবর

জগদ্ধাত্রী পুজোয় বিশেষ পরিষেবা রেলের, রাতভর ছুটবে লোকাল ট্রেন, জেনে নিন সময়সূচি

দর্শনার্থীদের সুবিধার্থেই এবার জগদ্ধাত্রী পুজোর দিনগুলিতে স্পেশাল ট্রেন চালানোর বন্দোবস্ত করেছে পূর্ব রেল।

জগদ্ধাত্রী পুজোয় বিশেষ পরিষেবা রেলের, রাতভর ছুটবে লোকাল ট্রেন, জেনে নিন সময়সূচি
লোকাল ট্রেন। প্রতীকী ছবি।

চন্দননগরে পুরোদমে শুরু জগদ্ধাত্রী পুজো। চন্দননগরের জগদ্ধাত্রী পুজোর নজরকাড়া মণ্ডপ-প্রতিমার সঙ্গে মনমাতানো আলোর রোশনাই উপভোগ করতে শহর কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষজন ভিড় জমান। জগদ্ধাত্রী পুজোর দিনগুলিতে নতুন সাজে সেজে ওঠে নদীপাড়ের শহর একদা ফরাসডাঙা। কাতারে-কাতারে দর্শনার্থীদের ভিড়ে জগদ্ধাত্রী পুজোর প্রতিটি দিনই জমজমাট থাকে চন্দননগর। দর্শনার্থীদের সুবিধার্থেই এবার জগদ্ধাত্রী পুজোর দিনগুলিতে স্পেশাল ট্রেনের বন্দোবস্ত করেছে পূর্ব রেল।

শনিবার ছিল পঞ্চমী, আজ রবিবার ষষ্ঠী। জমে উঠেছে চন্দননগরের জগদ্ধাত্রী পুজো। আজ থেকে চন্দননগরে ঠাকুর দেখতে যাওয়ার উন্মাদনা বহুলাংশে বেড়ে যাবে। ট্রেনের প্রবল ভিড় নিয়ন্ত্রণে এবার হাওড়া শাখায় জগদ্ধাত্রী পুজোর কয়েকদিন মোট ৬ জোড়া অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। জানা গিয়েছে, হাওড়া ও ব্যান্ডেলের মধ্যে চলবে পাঁচজোড়া লোকাল ট্রেন। অন্য এক জোড়া লেকাল ট্রেন চলবে হাওড়া এবং বর্ধমানের মধ্যে।

জেনে নিন হাওড়া-বর্ধমান স্পেশাল ট্রেনের সূচি:

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ১ নভেম্বর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মেইন লাইনে হাওড়া থেকে আপ স্পেশাল ট্রেন ছাড়বে রাত ১.১৫ মিনিটে। বর্ধমান স্টেশনে ওই স্পেশাল ট্রেনটি ভোর ৩.৫০ মিনিটে পৌঁছবে। ওই ট্রেনটিই ব্যান্ডেলে ঢুকবে রাত ২.২০ মিনিটে। অন্যদিকে, ৩১ অক্টোবর থেকে আগামী ৩ নভেম্বর পর্যন্ত বর্ধমান থেকে মেইন লাউনে স্পেশাল ট্রেন ছেড়ে যাবে রাত সাড়ে ১০টায়। ওই ট্রেনটি ব্যান্ডেলে ঢুকবে রাত ১১.৫৩ মিনিটে এবং হাওড়া পৌঁছবে রাত ১টায়।

আরও পড়ুন- দেওয়ালে ‘নিখোঁজ’ পোস্টার, এলাকায় দাঁড়িয়েই ফেসবুক লাইভে সটান জবাব তৃণমূল বিধায়কের

৩১ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত হাওড়া-মশাগ্রাম লোকাল বর্ধমান পর্যন্ত চালাবে পূর্ব রেল। এই ট্রেনটি মেইন লাইন দিয়ে স্পেশাল ট্রেন হয়ে আপ রুটে ফিরবে। বর্ধমান স্টেশন থেকে এই ট্রেনটি ছাড়বে রাত ১০.১০ মিনিটে। ব্যান্ডেলে রাত সাড়ে ১১টায় ঢুকে এই ট্রেন হাওড়ায় পৌঁছবে রাত ১২.৩৫ মিনিটে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, জগদ্ধাত্রী পুজোর দিনগুলিতে মশাগ্রাম-হাওড়া লোকাল বাতিল থাকবে।

জেনে নিন হাওড়া-ব্যান্ডেল স্পেশাল ট্রেনের সময়সূচি:

পূর্ব রেলের নতুন সূচি অনুযায়ী হাওড়া থেকে আপ লাইনে বিকেলের দিক থেকে পরপর ৫.২০, ৭.৫৫, রাত ৮.৩৫, রাত সাড়ে ১১টা এবং রাত সাড়ে ১২টায় ট্রেন ছাড়বে। জানা গিয়েছে, আগামী ৩১ অক্টোবর থেকে ৩ অথবা ৪ নভেম্বর পর্যন্ত এই সময়েই ছাড়বে ট্রেনগুলি। উল্টেদিকে, ব্যান্ডেল স্টেশন থেকে ডাউন ট্রেনগুলি ছেড়ে যাবে সন্ধের দিক থেকে ৬.৩৫, রাত ৯.২০, ৯.৫৫, রাত ১টা এবং রাত ২টোয়। এছাড়াও জগদ্ধাত্রী পুজোর বিসর্জন দেখতেও প্রবল ভিড় হয়। সেই যাত্রীদের কথা মাথায় রেখেও আগামী ৪ নভেম্বর হাওড়া-ব্যান্ডেল লাইনে আরও একজোড়া স্পেশাল ট্রেন চালাবে রেল। ওই স্পেশাল ট্রেনটি হাওড়া থেকে রাত রাত ২.৩৫ মিনিটে ছাড়বে। ডাউনের দিক থেকে ব্যান্ডেল স্টেশন থেকে ভোর ৪টের সময় একটি ট্রেন ছেড়ে যাবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Eastern railway special train service chandannagar jagadhatri puja 2022