scorecardresearch

বড় খবর

দফায়-দফায় জেরা পার্থ-অর্পিতাকে, আরও কোটি-কোটি টাকার খোঁজ পেল ED

ঠিক কত সম্পত্তির মালিক পার্থ-অর্পিতা? হিসেব কষতে গিয়ে রীতিমতো চোখ কপালে উঠছে দুঁদে ইডি অফিসারদেরও।

দফায়-দফায় জেরা পার্থ-অর্পিতাকে, আরও কোটি-কোটি টাকার খোঁজ পেল ED
এসএসসি দুর্নীতির তদন্তে নেমে আরও বিপুল পরিমাণ টাকার হদিশ পেল ইডি।

ঠিক কত সম্পত্তির মালিক পার্থ-অর্পিতা? হিসেব কষতে গিয়ে রীতিমতো চোখ কপালে উঠছে দুঁদে ইডি অফিসারদেরও। পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্রিজ করা ব্যাঙ্ক অ্যাকাউন্টে আরও ৮ কোটি টাকার হদিশ মিলেছে। বিপুল পরিমাণ এই টাকার উৎস সম্পর্কেই এবার দু’জনকে জেরা ইডির।

এসএসসি দুর্নীতির তদন্ত যত এগোচ্ছে চমকে দেওয়ার মতো তথ্য মিলছে। পেঁয়াজের খোসা ছাড়ানোর মতো ঘটনাই সামনে আসছে, এমনই মনে করছেন তদন্তকারীরা। অর্পিতা মুখোপাধ্যায়ের দু’টি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা নগদ উদ্ধার হয়েছে। এছাড়াও মিলেছে তাল-তাল সোনা, মুঠো-মুঠো রুপো, হীরে। মিলেছে একগুচ্ছ ফ্ল্যাট, জমি, বাড়ির দলিল।

আরও পড়ুন- ‘আমার কোনও টাকা নেই, ষড়যন্ত্র কার সময় এলেই বুঝবেন’, ফের বিস্ফোরক পার্থ

তদন্ত নেমে আগেই পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি ফ্রিজ করে দেয় ইডি। এবার সেই ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য হাতে আসতেই চোখ কপালে ওঠার জোগাড়! ফ্রিজড হয়ে থাকা দু’জনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে মিলেছে ৮ কোটি টাকা। কী এই টাকার উৎস, তা এখনও অজানা। ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলির মাধ্যমে কীভাবে লেনদেন চলত, কোথায়-কোথায় লেনদেন হয়েছে, সেটাই এখন খতিয়ে দেখছেন ইডির আধিকারিকরা।

এদিকে, আদালতের নির্দেশে প্রতি ৪৮ ঘণ্টা অন্তর পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের স্বাস্থ্য পরীক্ষা করাচ্ছে ইডি। এর আগে গত পরশুদিন জোকা ইএসআইয়ে নিয়ে যাওয়ার পথেই বোমা ফাটিয়েছিলেন পার্থ। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে বলে অভিযোগ তুলেছিলেন দাপুটে এই রাজনীতিবিদ। রবিবার ফের একবার এসএসসি দুর্নীতি নিয়ে মুখ খুলেছেন পার্থ।

এদিন সাংবাদিকরা পার্থ চট্টোপাধ্যায়কে প্রশ্ন করেন, কোথা থেকে বিপুল পরিমাণ এই টাকা পেলেন, কার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করছেন? উত্তরে এদিন পার্থ বলেন, ”আমার কোনও টাকা নেই। ষড়যন্ত্র কার সময় এলেই বুঝবেন।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ed found rs 8 crore from partha arpitas freezed bank account476268