scorecardresearch

২ দিনের ED হেফাজতে পার্থ, ‘ভেঙে পড়েছেন মন্ত্রী’- দাবি আইনজীবীর

শনিবার সকালে গ্রেফতারের পর জোকার ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করানো হয় পার্থ চট্টোপাধ্যায়ের।

I am a victim of conspiracy, says Partha Chatterjee on SSC corruption
পার্থ চট্টোপাধ্যায়।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামালায় ধৃত পার্থ চট্টোপাধ্যায়কে ২ দিনের ইডি হেফাজতেের নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত। আগামী সোমবার ফের রাজ্যের মন্ত্রীকে ইডি-র স্পেশাল কোর্টে পেশ করা হবে। ধৃত মন্ত্রীর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ এনেছে ইডি।

পার্থবাবুর আইনজীবীর বক্তব্য, ‘ইডি রিমান্ডে নিতে চেয়েছিল। কিন্তু, পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থা কোনও তথ্য প্রমাণ দেখাতে পারেনি। ফলে কোর্ট ২ দিনের ইডি হেফাজত দিয়েছে। ওনার শীরিক অবস্থা খারাপ। ক্রমশ ভেঙে পড়ছেন। সেই বিষয়টিও বিবেচনার জন্য বলা হয়েছিল।’

গ্রেফতারের পর স্বাস্থ্য পরীক্ষা করে পার্থ চট্টোপাধ্যায়কে ব্যাঙ্কশাল আদালতে পেশ করে ইডি। রাজ্যের পরিষদীয় মন্ত্রীকে হেফাজতে চেয়ে আবেদন করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তবে ২ দিনের ইডি হেফাজতেের নির্দেশ দিয়েছে আদালত। পার্থকে জেরায় এসএসসি দুর্নীতির শিকড়ে পৌঁছতে মরিয়া ইডি। ইতিমধ্যেই আটক করা হয়েছে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও। দু’জনকে মুখোমুখি বসিয়ে জেরার ভাবনা ইডি কর্তাদের।

শনিবার সকালেই এসএসসি দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে কেন্দ্রীয় সংস্থা ইডি। এর আগে শুক্রবার সকালে রাজ্যের শিল্পমন্ত্রীর নাকতলার বাড়িতে হানা দেয় ইডি। সেই থেকে একটানা একদিনেরও বেশি সময় ধরে পার্থ চট্টোপাধ্যায়কে দফায়-দফায় জিজ্ঞাসাবাদ করেন ইডির আধিকারিকরা। ইডির বহু প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন পার্থ।

আরও পড়ুন- পার্থকে গ্রেফতারের পর চরকিপাক ED-র, শহর ঘুরে শেষমেশ জোকায় স্বাস্থ্য পরীক্ষা

শেষমেশ তাঁকে গ্রেফতারের সিদ্ধান্ত নেন ইডির আধিকারিকরা। পরে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করে ইডি। অর্পিতার ফ্ল্যাট থেকেই নগদ ২১ কোটি ২০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ এই তরুণী।

আরও পড়ুন- ‘নেত্রীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলাম, তাঁকে পাইনি’, গ্রেফতারের পর বললেন পার্থ

এদিকে, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে গ্রেফতারের পর আজ তাঁকে নিয়ে কার্যত চরকিপাক খায় ইডি। কোথায় নিয়ে যাওয়া হবে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে, তা বুঝতেই হিমশিম দশা হয় প্রত্যেকের। তৃণমূলের মহাসচিবকে গ্রেফতারের পর ঘণ্টাখানেক শহর কলকাতার বিস্তীর্ণ এলাকা ঘুরিয়ে তাঁকে নিয়ে যাওয়া হয় জোকায়।

ইএসআই হাসপাতালে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। ইএসআই হাসপাতাল থেকে স্বাস্থ্য পীরক্ষা করানোর পর পার্থকে নিয়ে ব্যাঙ্কশাল আদালতে হাজির করে ইডি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ed produces partha chatterjee bankshall court ssc scam updates