scorecardresearch

বড় খবর

পার্থ ঘনিষ্ঠ মহিলার ফ্ল্যাট থেকে নগদ ২০ কোটি টাকা উদ্ধার করল ইডি, কে এই অর্পিতা মুখোপাধ্যায়?

তদন্তকারীদের আরও দাবি, পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে ২০টি মোবাইল উদ্ধার হয়েছে।

partha chatterjee
শুক্রবার দক্ষিণ কলকাতার অভিজাত আবাসনের ফ্ল্যাট থেকে অন্তত ২০ কোটি টাকা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

ফ্ল্যাটে টাকার পাহাড়। প্রায় ২০ কোটি টাকা। তার বেশিও হতে পারে। বিপুল পরিমাণ টাকা গুনছে ইডি এবং ব্যাঙ্কের আধিকারিকরা। কোথায় উদ্ধার হল এই টাকা? খাস কলকাতায় একটি ফ্ল্যাট থেকে উদ্ধার সেই টাকা। কার ফ্ল্যাট? অর্পিতা মুখোপাধ্যায় নামে এক মহিলার ফ্ল্যাট। আর এই অর্পিতা স্বয়ং রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত। প্রেস বিবৃতি দিয়ে ইডি জানিয়েছে, মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ এই মহিলার কাছ থেকে উদ্ধার হওয়া ২০ কোটি টাকা এসএসসি নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্ত।

শুক্রবার দক্ষিণ কলকাতার অভিজাত আবাসনের ফ্ল্যাট থেকে অন্তত ২০ কোটি টাকা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই টাকার পাহাড়ের ছবি নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করেছে ইডি। ইডি সূত্রে খবর, অর্পিতা রাজ্যের শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ এবং পরিচিত। তদন্তকারীদের আরও দাবি, পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে ২০টি মোবাইল উদ্ধার হয়েছে।

ইডি টুইটে জানিয়েছে, এই বিপুল পরিমাণ টাকার সঙ্গে রাজ্যে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্ত। রাত ৮.১০ মিনিট নাগাদ এই টুইটটি করা হয়। লেখা হয়েছে, পশ্চিমবঙ্গের স্কুল সার্ভিস কমিশন এবং পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে বেশ কয়েকটি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে। এর সঙ্গে টুইটে এই টাকা উদ্ধারের ছবিগুলো দেওয়া হয়। ৫০০ এবং ২০০০ টাকার নোটে অন্তত ২০ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে খবর।

আরও পড়ুন ED-র টানা জেরা, অসুস্থ মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

ইডি সূত্রে খবর, টালিগঞ্জের ডায়মন্ড সিটি সাউথের অভিজাত আবাসনে তল্লাশি চালানো হয় এদিন। অর্পিতার ফ্ল্যাটে মোট তিনটি নোট গোনার মেশিন আনা হয়। ব্যাঙ্ক আধিকারিকদের ডাকা হয় টাকা গোনার জন্য। এখনও গোনা হচ্ছে বলে জানা গিয়েছে। তবে অর্পিতার কাছে এত টাকা এল কোথা থেকে, পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর কী সম্পর্ক? এই টাকার সঙ্গে কি এসএসসি নিয়োগ দুর্নীতির য়োগ রয়েছে তা এখনও স্পষ্ট নয়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ed seized rs 20 crore cash from partha chatterjees aide arpita mukherjee