scorecardresearch

বড় খবর

কয়লা পাচার মামলায় চূড়ান্ত তৎপরতা, তৃণমূলের এই নেতাকে দিল্লি ডাকল ED

কয়লা পাচারে আর্থিক লেনদেন সংক্রান্ত তথ্য পেতেই তৃণমূলের এই নেতাকে এবার দিল্লিতে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করবে ইডি।

কয়লা পাচার মামলায় চূড়ান্ত তৎপরতা, তৃণমূলের এই নেতাকে দিল্লি ডাকল ED
কয়লা পাচারকাণ্ডে এবার তৃণমূলের এই নেতাকে দিল্লিতে তলব ইডির।

কয়লা পাচার মামলার তদন্তের গতি আরও বাড়াল ইডি। এবার তলব করা হল পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়কে। আগামী ১৪ নভেম্বর সুজয় বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হয়েছে বলে সূত্রে খবর।

এর আগে কয়লা পাচার মামলায় অন্যতম প্রধান অভিযুক্ত লালার বাড়িতে তল্লাশিতে মেলে বেশ কিছু নথিপত্র, ডায়েরি। সেই নথিপত্রের ভিত্তিতেই এবার পুরুলিয়ার তৃণমূল নেতা সুজয বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে কেন্দ্রীয় সংস্থা ইডি।

রাজ্যে গরু পাচারার মামলার পাশাপাশি কয়লা পাচার কেলেঙ্কারির তদন্তেও গতি বাড়াল ইডি। বৃহস্পতিবার একদিকে যেমন দিল্লি-কলকাতায় একযোগে গরু পাচার মামলায় জিজ্ঞাসাবাদ অনুব্রত মণ্ডলের মেয়ে-সহ চারজনকে। তেমনই এদিন কয়লা পাচার মামলায় ডেকে পাঠানো হল পুরুলিয়া জেলা পরিষেদর সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়কে।

আরও পড়ুন- বয়ান বদল তাপস মণ্ডলের, আজ বললেন- ‘মানিক নয়, টাকা যেত বোর্ডের কাছে’

পুরুলিয়ার এই তৃণমূল নেতাকেও ডেকে পাঠানো হয়েছে দিল্লিতে। রাজধানীতে ইডির সদর দফতরে জিজ্ঞাসাবাদ করা হবে সুজয় বন্দ্যোপাধ্যায়কে। উল্লেখ্য, এর আগেও কয়লা পাচারে মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার বাড়িতে হানা দিয়ে বেশ কিছু নথিপত্র বাজেয়াপ্ত করেছিল ইডি। পুরুলিয়ার নিতুড়িয়ার বাসিন্দা অনুপ মাজি ওরফে লালা।

সূত্র মারফত জানা গিয়েছে, লালার বাড়ি থেকে মেলা নথিপত্রের সূত্র ধরেই এবার পুরুলিয়া জেলা তৃণমূলের অন্যতম নেতা তথা জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ১৪ নভেম্বর দিল্লিতে তাঁকে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ed summoned tmc sujoy banerjee in coal scam case