scorecardresearch

বড় খবর

‘অপা’তে গুপ্তধনের সন্ধান? বাড়ির পিছনের অংশের মাটি খুঁড়তে চায় ED

বুধবার বোলপুরে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি ‘অপা’‌য় হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দা দল‌৷

ed wants to dig up soil behind partha arpita'-s birbhum house apa
পার্থ-অর্পিতার বোলপুরের বাড়ি 'অপা'।

প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে প্রায় ৫০ কোটি নগদ, প্রচুর গয়না, বিদেশি মুদ্রা, একাধিক জমির দলিল উদ্ধার করেছে ইডি। পার্থ-অর্পিতার নামে প্রচুর জমি-বাড়ি ও ফ্ল্যাটের হদিস মিলেছে। শান্তিনিকেতন ও সংলগ্ন অঞ্চলেই রয়েছে এই দু’জনের বেশ কয়েকটি সম্পত্তি। এগুলির মধ্যে অন্যতম বোলপুরের ‘অপা’। বুধবার বোলপুরে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি ‘অপা’‌য় হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দা দল‌৷

প্রায় চার ঘন্টার উপর তল্লাশি অভিযান চলছে। ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে ‘অপা’র কেয়ারটেকারকে। পার্থ, অর্পিতা সেখানে আসতেন কিনা? এলে কতদিন অন্তর আসতেন? কী করতেন? জিজ্ঞাসা করা হয়। কেয়ারটেকারের মোবাইলটি আটকে রেখেছে গোয়েন্দারা।

তল্লাশির সময়ই বাড়ির পিছনের মাঠটির একটি অংশ দেখে সন্দেহ হয় ইডির গোয়েন্দাদের। নরম মাটি কেন উঁচু হয়ে রয়েছে তা নিয়েই প্রশ্ন ইডির আধিকারিকদের। ওই অংশের নিচে রহস্যের গন্ধ পাচ্ছেন গোয়েন্দারা। টাকা, নথি সহ ওই অংশে কিছু লুকিয়ে রাখা হয়েছে বলে সন্দেহ তাঁদের। ফলে ‘অপা’র পিছন দিকের মাঠের ওই অংশ খুঁড়ে দেখতে চান গোয়েন্দারা। ইতিমধ্যেই খোঁড়াখুঁড়ির জন্য শাবল আনা হয়েছে। গোটা বাড়িটিই ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী।

ইডি সূত্রে খবর, ২০১২ সালে বোলপুরের এই বাড়িটি অর্পিতার নামে কেনা হয়। বাড়িটির দলিলে পার্থ চট্টোপাধ্যায়ের সাক্ষর রয়েছে। বাড়ির দলিল দেখে বোলপুরের ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিকের সূত্রেও একই খবর পাওয়া গিয়েছে। পার্থ, অর্পিতাকে জেরায় বোলপুরের এই বাড়ির খোঁজ পান ইডি গোয়েন্দারা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ed wants to dig up soil behind partha arpita s birbhum house apa