scorecardresearch

বড় খবর

রাজ্যে ছাত্র সংসদ ভোট কবে? বড় ইঙ্গিত শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর

থমকে থাকা ছাত্র সংসদ ভোট নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় জন্য সময় চেয়েছেন শিক্ষামন্ত্রী।

রাজ্যে ছাত্র সংসদ ভোট কবে? বড় ইঙ্গিত শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর
শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

রাজ্যের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে দীর্ঘদিন ছাত্র সংসদের নির্বাচন থমকে রয়েছে। সরব বিরোধী রাজনৈতিক দলের ছাত্র সংগঠনগুলো। সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপালের সামনেই বিক্ষোভ আছড়ে পড়েছিল। এসবের মধ্যেই শুক্রবার রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ছাত্র সংসদ নির্বাচন প্রসঙ্গে মুখ খুললেন।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, ছাত্রভোট হবেই। এ নিয়ে আলোচনার জন্য তিনি ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে সময় চেয়েছেন বলে দাবি করেছেন। মন্ত্রী জানিয়েছেন, থমকে থাকা ছাত্র সংসদের নির্বাচন নিয়ে বৈঠক শেষে সদুত্তোর দিতে পারবেন বলে আশাবাদী।

কী বলেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু?

শুক্রবার রাজ্যের শিক্ষামন্ত্রী বলেছেন, ‘ছাত্রভোট হওয়ার বিষয়ে আশাবাদী। ছাত্রভোট হবেই। বেশ কিছু প্রোটোকল রয়েছে। অতিমারীর প্রভাব এখনও আমরা পুরোটা কাটিয়ে উঠতে পারিনি। তারপরেও আশাবাদী যে নির্বাচন করতে পারব। এগুলি বিশ্ববিদ্যালেয়র উপর নির্ভর করে না। এটা শিক্ষা দফতর এবং স্বাস্থ্য দফতর যৌথভাবে সিদ্ধান্ত নেবে। রাজ্যে কবে অনুকূল পরিবেশ বা পরিস্থিতি আছে, কোন সময় আমরা নির্বাচন করব তা সিদ্ধান্ত নেবে এই দুই দফতর। সেই নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক চেয়েছি।’

তবে কী পঞ্চায়েত ভোটের আগে ছাত্র সংসদ নির্বাচন করাতে উদ্যোগী নবান্ন? শিক্ষামন্ত্রীর তরফে তড়িঘড়়ি মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনার জন্য সময় চাওয়া প্রসঙ্গে এই জল্পনা চড়ছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Education minister bratya basus comment students union election in college universitys