দুর্গা প্রতিমা বিসর্জনে দুর্ঘটনা, মাল নদীতে হড়পা বানে মৃত ৮, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর: eight drown in flash floods during idol immersion in Jalpaiguri | Indian Express Bangla

দুর্গা প্রতিমা বিসর্জনে দুর্ঘটনা, মাল নদীতে হড়পা বানে মৃত ৮, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

বুধবার বিজয়া দশমীর সন্ধেয় জলপাইগুড়ির মাল নদীতে প্রবল হড়পা বানে মৃত্যু-মিছিল।

দুর্গা প্রতিমা বিসর্জনে দুর্ঘটনা, মাল নদীতে হড়পা বানে মৃত ৮, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর
মাল নদীতে হড়াপা বানে কমপক্ষে ৮

দুর্গা প্রতিমা বিসর্জনে মর্মান্তিক দুর্ঘটনা জলপাইগুড়ির মাল নদীতে। আচমকা হড়পা বানের তোড়ে ভেসে যান বহু মানুষ। হড়পা বানের প্রচণ্ড স্রোতের তোড়ে কমপক্ষে ৮ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। বুধবার বিজয়া দশমীতে রাত সাড়ে ৮টা নাগাদ এই দুর্ঘটনাটি ঘটে। গতকাল রাত থেকেই যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধারকাজ। মৃতদের মধ্যে ৪ জন মহিলা রয়েছেন।

প্রশাসন সূত্রে জানা গিযেছে, বুধবার রাত সাড়ে ৮টার দিকে মাল নদীর ধারে আশেপাশে বহু মানুষ জড়ো হয়েছিলেন। প্রত্যেকেই বিসর্জনের অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন। সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বলেন, “হঠাৎ হড়পা বান হয়। বহু মানুষ ভেসে যায়। এখনও পর্যন্ত, আটটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও নদীতে আটকে পড়া কমপক্ষে ৫০ জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ চালাচ্ছে এনডিআরএফ, এসডিআরএফ, পুলিশ এবং স্থানীয় প্রশাসনের দলগুলি।” তিনি আরও জানিয়েছেন, নদীতে এই দুর্ঘটনার জেরে আহত ১৩ জনকে কাছের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, জলপাইগুড়ির মাল নদীতে ভয়াবহ এই দুর্ঘটনার জেরে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয় তৃণমূল বিধায়ক তথা রাজ্যের অনগ্রসর শ্রেণী কল্যাণ মন্ত্রী বুলু চিক বারাইক। তিনি বলেন, ”ঘটনার সময় আমিও সেখানে উপস্থিত ছিলাম। বেশ কিছু মানুষ ভেসে গিয়েছেন। জলের স্রোত খুব প্রবল ছিল। ঘটনার সময় শতাধিক মানুষ সেখানে উপস্থিত ছিলেন। বেশ কয়েকজন এখনও নিখোঁজ রয়েছেন।”

আরও পড়ুন- Ajker Rashifal Bengali, 6 October 2022: প্রেমের সাফল্য কোন কোন রাশির জাতকের?

মাল নদীতে ভযাবহ এই দুর্ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। দুর্ঘটনায় মৃতদের পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন মোদী। অন্যদিকে, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইটে লিখেছেন, ”দুর্গা প্রতিমা বিসর্জনের সময় মাল নদীতে হড়পা বানের জেরে জলপাইগুড়ি থেকে দুঃখজনক খবর আসছে। কিছু মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আমি জলপাইগুড়ির ডিএমকে অনুরোধ করছি জরুরিকালীন ভিত্তিতে উদ্ধারকাজে তৎপরতা বাড়াতে এবং দুর্দশাগ্রস্তদের পাশে দাঁড়াতে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Eight drown in flash floods during idol immersion in jalpaiguri

Next Story
বিসর্জনের বিষাদের মধ্যেই কান্নার সুর, জলপাইগুড়ির মাল নদীতে নিখোঁজ ৪০, শোকপ্রকাশ মোদীর