বড় খবর

জঙ্গল থেকে লোকালয়ে ঢুকল বিশাল হাতির দল, গলসিতে কয়েক হাজার বিঘা জমির ক্ষতি

এত বড় একটি হাতির দলকে কী করে বাগে আনা যায় তা ভাবতেই ঘাম ছুটেছে বনদফতরের কর্তাদের।

হাতিগুলোকে নিরাপদে জঙ্গলে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে তৎপর হয়েছে প্রশাসন। ছবি- অনির্বাণ কর্মকার

প্রায় চল্লিশটি হাতির একটি দল দামোদর পেরিয়ে গলসিতে ঢুকে পড়ায় চাঞ্চল্য দেখা দিয়েছে বৃহস্পতিবার। এদিন ভোর রাত থেকেই বাঁকুড়ার শালতোড়া জঙ্গল থেকে দামোদর পেরিয়ে প্রায় চল্লিশটি হাতির দল গলসি রামগোপালপুর এলাকায় ঢুকে পড়ে। পিছনে আরও পঁয়ত্রিশটি হাতির একটি দল রয়েছে বলে বনদফতর সূত্রের খবর।

হাতির দলটিতে দাঁতাল পুরুষ হাতির পাশাপাশি রয়েছে মহিলা ও শিশু হাতিও। হাতিগুলি গলসি এলাকায় ফসলের ক্ষেত নষ্ট করে দিয়েছে বলে গ্রামবাসীরা জানিয়েছেন। এত বড় একটি হাতির দলকে কী করে বাগে আনা যায় তা ভাবতেই ঘাম ছুটেছে বনদফতরের কর্তাদের। হাতিগুলোকে নিরাপদে জঙ্গলে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে তৎপর হয়েছে প্রশাসন। সে ক্ষেত্রে হুলা পার্টি ও কুনকি হাতির সাহায্য নেওয়া হতে পারে বলে বর্ধমান রেঞ্জের বনদফতর সূত্রের খবর।

আরও পড়ুন পণ না দেওয়ায় তালিবানি শাসন, অন্তঃসত্ত্বাকে শিকল বেঁধে মারধর স্বামী-শ্বশুরবাড়ির লোকেদের

প্রসঙ্গত, বাঁকুড়ার শালতোড়া জঙ্গল থেকে দামোদর পেরিয়ে প্রায় চল্লিশটি হাতির দল পূর্ব বর্ধমানের গলসির রামগোপালপুর এলাকায় ঢুকে পড়ে। গলসির লোকালয় সংলগ্ন ধানক্ষেতে ঢুকে পড়ে সেই বিরাট হাতির দল। খবর পেয়ে ভোর থেকে হাজির গলসি থানার পুলিশ। এখন বর্তমানে হাতির পালটি আউশগ্রামের সরগ্রামে অবস্থান করছে। হাতির দলের সেই ভিডিও দেখুন-

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Elephants herd enters in purba bardhamans galsi local panics

Next Story
বঙ্গে জাঁকিয়ে শীতের পথে বাধা নিম্নচাপ, সপ্তাহান্তে বৃষ্টিপাতের ভ্রুকুটিWest Bengal weather Forcast today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com