বড় খবর

প্রশিক্ষণ ছাড়াই টিকা দিয়ে বিতর্কে জড়ালেন আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র

তাবাসুম আরার পাল্টা দাবি, তিনি শুধু দেখাচ্ছিলেন কীভাবে ভ্যাকসিন দিতে হয়।

Tabassum Ara, Covid Vaccine
তাবাসুম আরার বিরুদ্ধে অভিযোগ, স্বাস্থ্যকেন্দ্রে স্বাস্থ্যকর্মী-নার্স থাকা সত্ত্বেও তিনি নিজে হাতে এক মহিলাকে টিকা দিয়েছেন।

রাজ্যে ফের ভ্যাকসিন বিতর্ক! তবে এবার ভুয়ো নয়, প্রশিক্ষণ ছাড়াই টিকা দেওয়া নিয়ে শোরগোল আসানসোলে। অভিযোগের তির যে সে নয়, খোদ আসানসোল পুরনিগমের প্রশাসকমণ্ডলীর সদস্য তথা প্রাক্তন ডেপুটি মেয়রের বিরুদ্ধে। তাবাসুম আরার বিরুদ্ধে অভিযোগ, স্বাস্থ্যকেন্দ্রে স্বাস্থ্যকর্মী-নার্স থাকা সত্ত্বেও তিনি নিজে হাতে এক মহিলাকে টিকা দিয়েছেন। যা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে।

কুলটির সীতারামপুর চবকা এলাকার একটি টিকাকেন্দ্রে এই ঘটনার জেরে তোলপাড়। আসানসোল পুরনিগম ও দুর্বার-এর উদ্যোগে এই টিকাকরণ হচ্ছিলয সেখানে নিজে এক মহিলাকে ভ্যাকসিন দেন প্রাক্তন ডেপুটি মেয়র তাবাসুম আরা। বিষয়টি নিয়ে মুখ খুলতে রাজি হননি জেলা স্বাস্থ্য দফতরের কর্মীরা। তবে বিষয়টি নিয়ে আপত্তি জানিয়েছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক। তাঁর মতে, স্বাস্থ্যকর্মীদের কাজ তাঁদের করাই ভাল। স্পর্শকাতর বিষয়ে অন্য কারও করা উচিত নয়।

দেখুন সেই ভিডিও-

যদিও তাবাসুম আরার পাল্টা দাবি, তিনি শুধু দেখাচ্ছিলেন কীভাবে ভ্যাকসিন দিতে হয়। মহিলাকে তিনি টিকা দেননি। পরে জানান, তাঁর নার্সিং ট্রেনিং রয়েছে। এই কাজ তিনি জানেন। তিনি বলেছেন, “আমি শুধু ভ্যাকসিনের ইঞ্জেকশনটা হাতে ধরেছিলাম মাত্র। আমি দিইনি। মানুষ ভ্যাকসিন নিয়ে ভয়ে আছে। ভয় কমাতে আমি ইঞ্জেকশন হাতে ধরেছি।” তাঁর বিরুদ্ধে অভিযোগ মিথ্যা বলে দাবি তাবাসুমের।

আরও পড়ুন ‘Vaccine কিনতে দিচ্ছে না, নিজেরাও পাঠাচ্ছে না’, টিকাকরণের স্লথ গতি নিয়ে কেন্দ্রকে Mamata-র তোপ

যদিও এভাবে টিকা দেওয়া ঠিক হয়নি বলে মন্তব্য করেছে আসানসোলের পুরপ্রশাসকমণ্ডলী। রাজনৈতিক মহলে সমালোচনার ঝড় উঠেছে। কয়েকদিন ভুয়ো টিকা শিবির নিয়ে তুলকালাম হওয়ার পর প্রশিক্ষণ ছাড়া ভ্যাকসিন দিয়ে বিতর্কে জড়ালেন আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র। এই ঘটনায় আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল এবং কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় টুইট করে শাসকদলকে তীব্র ভর্ৎসনা করেছেন।

আরও পড়ুন Fake টিকা-কাণ্ডে শুভেন্দুর চিঠিকে মান্যতা, টিকাকরণে Nabanna-র জবাব তলব কেন্দ্রের

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ex deputy mayor of asansol in controversy after giving covid jab

Next Story
স্কুল সার্ভিস কমিশনকে তীব্র ভর্ৎসনা, উচ্চ প্রাথমিকে নিয়োগে স্থগিতাদেশ বহালই রাখল হাইকোর্টUpper Primary TET, Calcutta HC, SSC, Bangla news, bengali news, bangla news today, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com