বড় খবর

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রবিরঞ্জন চট্টোপাধ্যায়

রাজ্যের কারিগরী শিক্ষা, বিজ্ঞান ও জৈবপ্রযুক্তি দফতরের মন্ত্রী ছিলেন রবিরঞ্জন চট্টোপাধ্যায়। ছিলেন বর্ধমান উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানও।

ex Minister of westbengal Rabi Ranjan Chatterjee passed away
প্রয়াত রবিরঞ্জন চট্টোপাধ্যায়।

প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তণ মন্ত্রী রবিরঞ্জন চট্টোপাধ্যায়। রাজ্যের কারিগরী শিক্ষা, বিজ্ঞান ও জৈবপ্রযুক্তি দফতরের মন্ত্রী ছিলেন রবিরঞ্জন চট্টোপাধ্যায়। ছিলেন বর্ধমান উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানও।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।

দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ ছিলেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ রবিরঞ্জন চট্টোপাধ্যায়। হাই সুগার ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি। ভর্থি ছিলেন কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই মঙ্গলবার সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

প্রাক্তন মন্ত্রীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। এদিন রবিবাবুকে কলকাতার হাসাপাতালে শেষ শ্রদ্ধা জানিয়েছেন বর্ধমান দক্ষিনের বিধায়ক খোকন দাস। ওই কেন্দ্র থেকেই বিধায়ক নির্বাচিত হয়ে রাজ্যের মন্ত্রীর হয়েছিলেন রবিরঞ্জনবাবু। তাঁর মৃত্যুর খবর পৌঁছতেই বর্ধমানে শোকের ছায়া নেমে আসে।

রবিরঞ্জন চট্টোপাধ্যায় বর্ধমান বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে দীর্ঘদিন অধ্যাপানা করেছেন। রাজ্যে পালা বদলের আগে নানা আন্দলনে তাঁকে সক্রিয় হতে দেখা গিয়েছিল। সমর্থন করেছিলেন তৎকালীন বিরোধী নেত্ মমতা বন্দ্যোপাধ্য়াকে। পরে তৃণমূল তাঁকে প্রার্থী করে বর্ধমান দক্ষিণ কেন্দ্র থেকে। ২০১১ ও ২০১৬ সালে বর্ধমান দক্ষিণ থেকে টানা দু’বার বিধায়ক নির্বাচিত হন প্রবীণ এই রাজনীতিবিদ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ex minister of westbengal rabi ranjan chatterjee passed away

Next Story
প্রেসিডেন্সিতে ছাত্র আন্দোলন, ফের নতি স্বীকার কর্তৃপক্ষেরpreci
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com