scorecardresearch

কসবার পর সোনারপুর! ফের ভুয়ো ভ্যাকসিন ক্যাম্পের পর্দাফাঁস, পুলিশের জালে স্বাস্থ্যকর্মী

Fake Vaccination Camp: ধৃত মিঠুন মণ্ডল ডায়মন্ড হারবার পঞ্চগ্রাম প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ফার্মাসিস্ট হিসাবে কাজ করত।

কসবার পর সোনারপুর! ফের ভুয়ো ভ্যাকসিন ক্যাম্পের পর্দাফাঁস, পুলিশের জালে স্বাস্থ্যকর্মী
এক্সপ্রেস ফটো- পার্থ পাল

কসবার পর এবার সোনারপুর। রাজ্যে ফের ভুয়ো ভ্যাকসিন ক্যাম্পের পর্দাফাঁস। ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবের ভুয়ো টিকাকরণ শিবিরের স্মৃতি এখনও টাটকা। মামলাটি হাইকোর্টে এখনও বিচারাধীন। তার মধ্যেই অবৈধভাবে টিকাকরণ শিবির চালানোর অভিযোগ উঠল সোনারপুরের রূপনগরে। এই ঘটনায় এক স্বাস্থ্যকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

ধৃত মিঠুন মণ্ডল ডায়মন্ড হারবার পঞ্চগ্রাম প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ফার্মাসিস্ট হিসাবে কাজ করত। সরকারি চাকরি ছেড়ে সোনারপুরে ১১ নম্বর ওয়ার্ডে টিকাকরণ কেন্দ্রে কোঅর্ডিনেটর হিসাবে কাজ করছিল সে। সেখানে প্রতিদিন টিকাকরণ শেষ হওয়ার পর কোভিশিল্ডের ভায়াল সরিয়ে ফেলার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। সেগুলি দিয়েই কোনও জায়গায় ক্যাম্প করে আবার কোথাও বাড়ি গিয়ে টিকা দেওয়ার কাজ শুরু করে সে।

পুলিশ সূত্রে খবর, গত এক মাসে অন্তত ৩০-৪০ জনকে ভ্যাকসিন দিয়েছে ওই স্বাস্থ্যকর্মী। কারও থেকে ৩০০ কারও থেকে ৪০০ টাকা ডোজ প্রতি নিয়েছে মিঠুন। সব ঠিকঠাকই চলছিল। কিন্তু টিকা প্রাপকরা কেউ ফোনে মেসেজ পাচ্ছিলেন না। অনেকে সার্টিফিকেটও পাননি। বেশ কয়েকজন থানায় বিষয়টি জানান। পুলিশ তদন্তে নেমে জানতে পারে, বেআইনি শিবির করে এক এজেন্টের মাধ্যমে টিকা দেওয়ার কাজ করছিল মিঠুন।

আরও পড়ুন বিমানে কলকাতা প্রবেশে কী নথি রাখতে হচ্ছে ব্যাগে? কী বলা নবান্নের নতুন নির্দেশিকায়

শুক্রবার মিঠুনকে গ্রেফতার করে পুলিশ। সেই এজেন্টের খোঁজ চালাচ্ছে পুলিশ। আদতে গোসাবার বাসিন্দা মিঠুন থাকত সুভাষগ্রামে। যে টিকা দেওয়া হয়েছিল সেগুলি আসল কি না তা জানতে পরীক্ষা করা হবে বলে জানিয়েছে পুলিশ। টিকাপ্রাপকদের তালিকা তৈরি করে তাঁদের খোঁজখবর নেওয়া শুরু করেছে পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Fake vaccination camp busted in sonarpur on health worker arrested