scorecardresearch

ফণীর তাণ্ডবে শহর তোলপাড় হওয়ার আশঙ্কা, ছুটি থাকবে স্কুল

ফণীর জেরেই আগেভাগে আজ থেকে সমস্ত স্কুলে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। কিছুদিন পর থেকেই গরমের ছুটি শুরু হওয়ার কথা ছিল, সেক্ষেত্রে ছুটি এগিয়ে আনার নির্দেশ দেওয়া হয়েছে।

ফণীর জেরে বৃহস্পতিবার সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন। ফুঁসছে সমুদ্রের জল। দৈত্যাকৃতির এই ঝড় প্রচণ্ড শক্তি নিয়ে পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে আসছে।ফণীর পূর্বাভাস পাওয়া মাত্রই চূড়ান্ত সতর্কবার্তা জারি করেছে রাজ্যের প্রশাসন। পুরসভার তরফে গ্রহণ করা হয়েছে একাধিক পদক্ষেপ।

আরও পড়ুন: ফণীর তাণ্ডবের আশঙ্কায় সতর্ক বাংলা, কী ব্যবস্থা নিল প্রশাসন?

ফণীর জেরেই আগেভাগে আজ থেকে সমস্ত স্কুলে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। কিছুদিন পর থেকেই গরমের ছুটি শুরু হওয়ার কথা ছিল, সেক্ষেত্রে ছুটি এগিয়ে আনার নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনে শেষের দিকে ছুটির মেয়াদ কমানো হতে পারে।কলকাতায় যাবতীয় বিজ্ঞাপনী সংস্থাকে তাদের হোর্ডিং তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে পুরসভা। বাজার এলাকাগুলিতেও প্লাস্টিক পরিস্কার করার কথা জানানো হয়েছে।

উল্লেখ্য,ফনী নিয়ে উদ্বিগ্ন রাজ্য প্রশাসন। নবান্নে জরুরি বৈঠক করা হয়েছে। প্রচারে গিয়েও মুখ্যমন্ত্রী বলেছেন ফণীর দিকেও নজর রাখতে হচ্ছে। কলকাতা পুরসভার জল নিকাশি, বিল্ডিং, পার্ক, আলো-সহ বিভিন্ন বিভাগকে সতর্ক থাকতে বলেছে। বিশেষ করে নিকাশি বিভাগকে কড়া নজর রাখতে বলা হয়েছে। সাড়ে তিনশো কর্মী জরুরি তলবের জন্য প্রস্তুত বলে পুরসভা সূত্রে জানা গিয়েছ। পাম্পিং স্টেশনগুলো যাতে ঠিকঠাক কাজ করে তা খতিয়ে দেখছেন পুর ইঞ্জিনিয়ররা। গাছ যদি কোথাও ভেঙে পড়ে তড়িঘড়ি তা সরিয়ে নেওয়ার বিষয়েও সতর্ক পুর কতৃপক্ষ। কোনও ভবনের যদি ক্ষতি হয় সেদিকে নজর দিতে এসব বিষয় নিয়ে সংশ্লিষ্ট বিভাগকে সতর্ক থাকতে বলেছে পুরসভা। বৃষ্টির ফলে যদি শহরে জল ঢুকে যায় তার জন্য বিভিন্ন লকগেট বন্ধ রাখার জন্য ব্যবস্থা নিতে চলেছে কলকাতা পুরসভা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Fani landfall at kolkata 2 day school holiday announced by kolkata municipality