scorecardresearch

বড় খবর

রবিবারের রাতে কলকাতার বহুতলে আগুন, তীব্র আতঙ্ক ম্যাঙ্গো লেনে

বহুতলের গ্রাউন্ড ফ্লোরে বেশ কয়েকটি দোকান রয়েছে। সেখান থেকেই আগুন ছড়ায়।

রবিবারের রাতে কলকাতার বহুতলে আগুন, তীব্র আতঙ্ক ম্যাঙ্গো লেনে

রবিবারের রাতে শহর কলকাতায় ৩, ম্যাঙ্গো লেনের বহুতলে আগুন লাগল। হেয়ার স্ট্রিট এলাকার ওই বাড়িতে রাত ৮টা ৩০ নাগাদ আগুন লাগে। খবর দেওয়া হয় দমকলে। দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন গিয়ে আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে। ম্যাঙ্গো লেনের এই বহুতলের গ্রাউন্ড ফ্লোরে ও ফার্স্ট ফ্লোরে অফিস রয়েছে। আর, সেকেন্ড, থার্ড এবং ফোর্থ ফ্লোরে আগুন লাগে।

প্রাথমিকভাবে দমকলকর্মীদের ধারণা শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। আগুন লাগার পর বিকট শব্দ হয়। ফার্স্ট ফ্লোর থেকে আগুন অন্যান্য তলে ছড়িয়ে গিয়েছে। পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে নিয়ে আসা হয় হাইড্রোলিক ল্যাডার। কমার্শিয়াল কাম রেসিডেন্সিয়াল এই বহুতলের বাসিন্দাদের উদ্ধার করেন দমকলকর্মীরা। বাসিন্দাদের চোখে-মুখে দেখা যায় আতঙ্কের ছাপ।

বাসিন্দাদের ওই বহুতল থেকে বের করাটাই তাঁদের প্রথম টার্গেট বলে জানিয়েছিলেন দমকলকর্মীরা। সেই লক্ষ্য পূরণ হওয়ায় দমকল কর্মীরা রীতিমতো হাঁফ ছেড়ে বাঁচেন। দমকল কর্মীরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁরা প্রথম এই আগুনের উৎসকে নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। এই আগুনের উৎস বহুতলের গ্রাউন্ড ফ্লোরে। সেখানেই চলে আগুন নেভানোর চেষ্টা। কীভাবে এই আগুন লাগল, তা ওই বহুতলের যে আবাসিকদের উদ্ধার করা হয়েছে, তাঁরা কেউ জানাতে পারেননি। উদ্ধার হওয়া আবাসিকদের বেশিরভাগই বয়স্ক মহিলা।

আরও পড়ুন- কংগ্রেস তপস্যার সংগঠন, বিজেপি-আরএসএস জোর করে পূজা করায়, অভিযোগ রাহুলের

অতীতে শহর কলকাতায় সাপ্তাহিক ছুটির দিনে অর্থাৎ শনি ও রবিবার আগুন লাগার বহু উদাহরণ রয়েছে। এই বহুতলেও রবিবার অর্থাৎ ছুটির দিনে আগুন লাগায়, সেই তালিকাই বাড়ল। কয়েকদিন আগে, বর্ষশেষের লগ্নে বিধ্বংসী অগ্নিকাণ্ডে পুড়ে গিয়েছে শহর কলকাতারই অদূরে মৃধা মার্কেট। সেই আগুনে নিউটাউনের খালপাড়ের কাছেই বেশ কিছু দোকানও পুড়ে ছাই হয়ে গিয়েছে। সেই সময় জানা গিয়েছি, দোকানে গ্যাসের সিলিন্ডার ছিল। সেই সিলিন্ডার বিস্ফোরণ ঘটেই আগুন ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Fire at multi storied building of hare street in kolkata