বড় খবর

সোদপুরে কারখানায় বিধ্বংসী আগুন, ৪ শ্রমিকের আটকে থাকার আশঙ্কা

আগুন নেভাতে রোবট ব্যবহার করছে দমকল।

sodepur bilkanda fire
সোদপুরে কারখানায় বিধ্বংসী আগুন নেভানোর কাজ চালাচ্ছে দমকলবাহিনী।

সোদপুরে একটি গেঞ্জি কারখানায় ভয়াবহ আগুন লেগেছে। বুধবার রাত ২টো নাগাদ আগুন লাগে বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন। ঘটনার প্রায় ৯ ঘন্টা পেরিয়ে গেলেও বিলকান্দার ওই কারখানায় আগুন নেভেনি বলে দমকল জানিয়েছে। আগুন নেভাতে রোবট ব্যবহার করছে দমকল। সূত্রের খবর ওই কারখানায় চারজন আটকে থাকার সম্ভাবনা রয়েছে।

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার ভোররাতে সোদপুরের বিলকিন্দা এলাকার এক গেঞ্জি কারখানা এবং ওষুধের দোকান থেকে কালো ধোঁয়া বেরতে দেখা যায়। কালো ধোঁয়ায় আকাশ ঢেকে যায়। স্থানীয় বাসিন্দারা দেখে দমকলে খবর দেন। তার মধ্যেই আগুন ভয়াবহ রূপ নেয়। গেঞ্জি কারখানা এবং ওষুধের দোকানে দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছনোর আগেই ভস্মীভূত হয়ে যায় দোকান ও গেঞ্জিকারখানার বেশিরভাগ অংশ। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছে দমকল। আগুন নেভানোর কাজ চালাচ্ছে দমকলের ১৫টি ইঞ্জিন।

দমকলকর্মীরা জানিয়েছেন, কারখানার মধ্যে গ্যাস সিলিন্ডার মজুত ছিল। সঙ্গে ওষুধের গুদামে মজুত ছিল প্রচুর পরিমাণে স্যানিটাইজার। রঙের কারখানায় ডিজেলও রাখা ছিল। তা থেকেই দ্রুত আগুন ছড়িয়েছে। সিলিন্ডার ফাটার আওয়াজও পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন দমকলকর্মীরা।

বৃহস্পতিবার সকালেই ঘটনাস্থলে পৌঁছে যান দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি বলেছেন, ‘আগুন নিয়ন্ত্রণে আনার কাজ চলছে। রোবট ব্যবহার করা হচ্ছে। কেউ ভিতরে ঢুকতে পারচ্ছেন না। বাইরে থেকেই আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। রোবটের ব্যবহার হচ্ছে। তাই সম্পূর্ণ বলা সম্ভব নয়।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fire broke out in sodepur bilkanda factory

Next Story
Weather Today: মুষলধারে বৃষ্টি কলকাতায়, বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টিপাত জেলায় জেলায়ও!Rainfall in Kolkata, Murshidabad, Thunderstorm
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com