scorecardresearch

বড় খবর

বর্ধমান মেডিক্যাল কলেজে ভয়াবহ আগুন, পুড়ে মৃত্যু করোনা রোগীর

শনিবার ভোররাতে হাসপাতালের কোভিড ওয়ার্ডে আচমকা আগুন লেগে যায়। আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়।

Fire occured at Burdwan Medical College and Hospital
বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আগুন। ছবি: প্রদীপ চট্টোপাধ্যায়।

শনিবার ভোররাতে ভয়াবহ আগুন বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের কোভিড ওয়ার্ডে। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে চিকিৎসাধীন এক করোনা রোগীর। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা হাসপাতালে। ভোররাতে হাসপাতালে হুড়োহুড়ি পড়ে যায়। যদিও দমকল আসার আগে হাসপাতালের কর্মীরাই আগুন নিভিয়ে ফেলেন। আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়।

জানা গিয়েছে, শনিবার ভোর সাড়ে চারটে নাগাদ হঠাৎই এই অগ্নিকাণ্ড ঘটে। বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের রাধারাণী ওয়ার্ডে আগুন লাগে। বর্তমানে এই রাধারাণী ওয়ার্ডেই করোনা আক্রান্ত রোগীদের ভর্তি রাখা হয়।

অন্য করোনা রোগীদের পাশাপাশি এই ওয়ার্ডের ৬ নম্বর ব্লকে ভর্তি ছিলেন সন্ধ্যা মণ্ডল। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে বছর ষাটেকের এই বৃদ্ধার। মৃতের বাড়ি পূর্ব বর্ধমানের গলসির বড়মুড়িয়া গ্রামে।

আগুন লাগার পরেই হাসপাতাল জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি পড়ে যায় হাসপাতাল জুড়ে। এদিন ঠিক যে সময় হাসপাতালে আগুন লাগে তখন প্রায় সবাই ঘুমে আচ্ছ্ন্ন ছিলেন। আগুন লাগার পরেই চিৎকার চেঁচামেচি সবার ঘুম ভাঙে। তবে আগুন লাগতেই তৎপরতা নেন হাসপাতালে কর্মীরাই।

আরও পড়ুন- আরও নামল পারদ, জাঁকিয়ে শীত রাজ্যজুড়ে

দমকলের কর্মীদের ঘটনাস্থলে আসার আগেই তাঁরাই আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়েছেন। আরও বড় বিপদের হাত থেকে রক্ষা পেয়েছে গোটা হাসপাতাল। জানা গিয়েছে, এদিন এক করোনা রোগীর আত্মীয় প্রথমে আগুন লাগার ঘটনাটি টের পান। তারপর তিনি অন্যদের বিষয়টি জানান।

এদিকে, হাসপাতালে আগুন লাগার ঘটনার পরপরই সুরক্ষা নিয়ে নড়েচড়ে বসেছে কর্তৃপক্ষ। অগ্নিদগ্ধ হয়ে রোগী মৃত্যুর ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এরই পাশাপাশি ফরেন্সিক দলকে খবর দেওয়া হয়েছে বলেও জানিযেছেন বর্ধমান মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ প্রবীর সেনগুপ্ত।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Fire occured at burdwan medical college and hospital