বড় খবর

বাংলার প্রথম করোনায় মৃতের দেহ পাবে না পরিবার

মৃতের পরিবারের সদস্য, পরিচারক-পরিচারিকা এবং যেসব চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা ওই প্রৌঢ়কে দেখেছিলেন তাঁদের সকলকে ওই বেসরকারি হাসপাতালেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

first corona deathh in west bengal

পশ্চিমবঙ্গে প্রথম করোনা আক্রান্তের মৃত্যু হল শহরেরই এক বেসরকারি হাসপাতালে। সোমবার বিকালে মৃত্যু হয়েছে তাঁর। গত শনিবারই ৫৭ বছরের প্রৌঢ়ের রক্তের নমুনা থেকে জানা যায় যে তাঁর করোনা পজিটিভ। দমদমের এই বাসিন্দাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। এদিন মৃত্যুর কারণ হিসাবে হৃদরোগের উল্লেখ করা হয়েছে।

১৬ মার্চ শ্বাসপ্রশ্বাসের কষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন প্রৌঢ়। তাঁকে ভেন্টিলেটরেও রাখা হয়। তাঁর রক্তের নমুনা নাইসেড এবং এসএসকেএম- পাঠানো হয়েছিল। এরমধ্যে একটি রিপোর্ট ‘পজেটিভ’ আসে। পরে ২১ মার্চ ফের যে রিপোর্টটি আসে, সেখানেও করোনা পজিটিউভই দেখা যায়। বেসরকারি হাসপাতালটির সূত্রে খবর, আক্রান্তের পরিবার জানিয়েছিল যে তিনি এরমধ্যে বিদেশ ভ্রমণ করেননি।

হাসপাতালের তরফে আরও জানানো হয়েছে যে মৃতের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে না। বরং, জাতীয় স্বাস্থ্য বিধি মেনেই মরদেহের পরবর্তী ব্যবস্থা করা হবে।

মৃতের পরিবারের সদস্য, পরিচারক-পরিচারিকা এবং যেসব চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা ওই প্রৌঢ়কে দেখেছিলেন তাঁদের সকলকে ওই বেসরকারি হাসপাতালেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাঁদের রক্তের নমুনাও পরীক্ষার জন্য ইতিমধ্যে পাঠিয়ে দেওয়া হয়েছে। এ পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট সাত জন করোনা আক্রান্ত।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: First corona death in west bengal

Next Story
করোনা থেকে বাঁচাচ্ছেন বৃহন্নলারাcorona mask
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com