scorecardresearch

বড় খবর

গোসাবায় বাঘের আক্রমণে জখম বনকর্মী, জাল দিয়ে ঘেরা হল জঙ্গল

কুলতলির পর এবার গোসাবায় বাঘের হানা। বাঘের আক্রমণে এক বনকর্মী জখম হয়েছেন।

Forest workers injured in Gosaba tiger attack, jungle surrounded by nets
প্রতীকী ছবি

কুলতলির পর এবার গোসাবায় বাঘের হানা। বাঘের আক্রমণে এক বনকর্মী জখম হয়েছেন। জানা গিয়েছে, গ্রাম লাগোয়া জঙ্গল জাল দিয়ে ঘেরার কাজ করছিলেন বনকর্মীরা। ঠিক সেই সময়ে জঙ্গলে থেকে বাঘ বেরিয়ে এসে এক বনকর্মীর উপর ঝাঁপিয়ে পড়ে। বাঘের আক্রমণে জখম হন ওই বনকর্মী। দ্রুত তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে প্রাথমিক চিকিৎসার পর ওই বনকর্মী আপাতত স্থিতিশীল রয়েছেন বলেই জানা গিয়েছে। বাঘ তাড়ানোর চেষ্টা চালাচ্ছেন বনকর্মীরা।

গোসাবার চরঘেরিতে শুক্রবার সকালে ঢোকে একটি রয়্যাল বেঙ্গল টাইগার। গতকাল থেকেই তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়। নদীর ধারে বাঘের পায়ের ছাপ দেখতে পাওয়া গিয়েছিল। এলাকায় বাঘ ঢুকেছে এই খবর চাউর হতেই হুলস্থূল পড়ে যায়।

আরও পড়ুন- শীত কি ক্ষণিকের অতিথি? বড়সড় আপডেট আবহাওয়া দফতরের

খবর পেয়ে বনকর্মীরা এলাকয় এসে পৌঁছন। গ্রাম লাগোয়া জঙ্গলের দিকটি জাল দিয়ে ঘিরে ফেলার সিদ্ধান্ত হয়। শনিবার সকাল থেকে সেই কাজই করছিলেন বনকর্মীরা। আচমকা জঙ্গল থেকে বেরিয়ে এক বনকর্মীর উপর আক্রমণ করে বাঘটি।

আরও পড়ুন- কলকাতায় একদিনে মৃত ৪, রাজ্যের দৈনিক করোনা আক্রান্ত তিন হাজার পার

লোকালয় থেকে বাঘটিকে জঙ্গলে তাড়ানোর সবরকম চেষ্টা চলছে। ইতিমধ্যেই জঙ্গল থেকে গ্রামে ঢোকার দিকটি জাল দিয়ে ঘিরে ফেলা হয়েছে। পটকা ফাটিয়ে চলছে বাঘ তাড়ানোর কাজ। এলাকাবাসীদের সতর্ক করছেন বনদফতরের কর্মীরা। স্থানীয় বাসিন্দারাও বাঘ তাড়ানোর কাজে সব রকম ভাবে সাহায্য করছেন বনকর্মীদের। দিন কয়েক আগেই কুলতলীতে ঢুকে পড়েছিল একটি বাঘ। একটানা ৬ দিন পর বাঘটিকে বাগে আনতে সফল হয়েছিলেন বনকর্মীরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Forest workers injured in gosaba tiger attack jungle surrounded by nets