ইডিতে হাজিরা শোভনের, পাশে বৈশাখী

আজ দুপুরে দুজনকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে ইডি সূত্রে খবর। এর আগে বিভিন্ন সাক্ষাতকারে বৈশাখী জানিয়েছেন, শোভনের ইডির কাগজপত্র তিনি দেখতেন।

By: Kolkata  Dec 7, 2018, 2:32:48 PM

নারদা কেলেঙ্কারিতে আজ দুপুরে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি) দফতরে হাজিরা দিলেন কলকাতার সদ্য প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। বিগত দিনে শোভনবাবু এবং তাঁর স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে বারংবার জিজ্ঞাসাবাদ করে ইডি। ইডি সূত্রে খবর, রত্না দেবী তাঁর বয়ানে জানান, শোভনবাবুর যাবতীয় সম্পত্তির হিসেব রাখতেন বৈশাখী। সেই সূত্র ধরেই শোভনবাবু এবং বৈশাখীকে আজ তলব করে ইডি।

আজ দুপুরে দুজনকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে ইডি সূত্রে খবর। এর আগে বিভিন্ন সাক্ষাতকারে বৈশাখী জানিয়েছেন, শোভনের ইডির কাগজপত্র তিনি দেখতেন।

আরও পড়ুন: এবার শোভনকে আইনি নোটিস খুনের অভিযোগে বিদ্ধ রত্নার

অন্যদিকে, রাজ্যের সারদা মামলায় ফের নড়েচড়ে বসেছে সিবিআই। এবার জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে চারজন আইএএসকে। অর্ণব ঘোষ, দিলীপ হাজরা, প্রভাকর নাথ ও শঙ্কর ভট্টাচার্যকে এই নিয়ে তিনবার তলব করা হলো। যদিও এই আধিকারিকরা এখনও কোনও জবাব দেননি। সিবিআই সূত্রে খবর, ৩০ নভেম্বর এই আধিকারিকদের তলব করা হয়েছিল। এখনও তাঁরা কোনওরকম যোগাযোগ করেননি বলেই খবর।

পাশাপাশি, কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য প্রকল্পের আপার ডিভিশন ক্লার্ক স্নেহাশিষ করের বাড়ি ও অফিসে হানা দিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। সূত্রের খবর, এই ক্লার্ক কয়েক কোটি টাকার বেআইনি সম্পত্তির মালিক বলে জানতে পেরেছে ইডি। বিভিন্ন প্রকল্পের টাকা নয়ছয়, কর্মীদের বদলিসহ নানা ভাবে তিনি কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে জানা গিয়েছে। শুক্রবার স্নেহাশিষ করের বেলেঘাটার বাড়িতে তল্লাশি চালান ইডির আধিকারিকরা। এমনকী তাঁর ধর্মতলার অফিসেও হানা দেয় ইডি।

সারদা ও রোজ ভ্যালি মামলা নিয়ে বেশ কয়েকদিন ধরেই আবার তৎপর হয়ে উঠেছে সিবিআই ও ইডি। শুধু তাই নয়, এরাজ্যে সরকারি আধিকারিক ও কর্মী, পাশাপাশি রাজনৈতিক নেতৃত্বের আয় বহির্ভূত সম্পত্তি নিয়ে তথ্য যোগাড় করছেন ইডি আধিকারিকরা। সূত্রের খবর, ইতিমধ্যে বেশ কয়েকজনের নামের তালিকা তৈরি আছে।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest West-bengal News in Bengali.


Title: Sovon Chatterjee: ইডিতে হাজিরা শোভনের, পাশে বৈশাখী

Advertisement