scorecardresearch

বড় খবর

নেশার ঘোরে কীটনাশক মিশিয়ে মদ্যপান, মৃত্যু ৪ জনের

কীটনাশক মেশানো মদ পান করা আরও দু’জনের শারীরিক পরিস্থিতি অত্যন্ত সংকটজনক বলে জানা গিয়েছে।

Four people died in Baruipur after drinking alcohol mixed with pesticides
কীটনাশক মেশানো মদ পান করে চারজনের মৃত্য়ু।

মর্মান্তিক মৃত্যু বারুইপুরে। মদের সঙ্গে ভুলবশত কীটনাশক মিশিয়ে খেয়ে ফেলেন বেশ কয়েকজন। তারই জেরে এখনও পর্যন্ত কমপক্ষে ৪ জনের মৃত্যু হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন আরও দু’জন।

বারুইপুরের রানাবেলিয়াঘাটা এলাকায় মঙ্গলবার রাতে মদের আসর বসেছিল। কৃষ্ণমোহন স্টেশনের কাছে ওই এলাকার স্থানীয় বাসিন্দা রথীন গায়েনের বাড়িতে গত কয়েকদিন ধরে একটি ধর্মীয় অনুষ্ঠান চলচিল। সেই অনুষ্ঠানের শেষ দিনে এলাকার বেশ কয়েকজন বাসিন্দা জড়ো হয়েছিলেন রথীন গায়েনের বাড়িতে।

একটি পোল্ট্রি ফার্মের কাছে বসেছিল মদের আসর। এলাকারই বেশ কয়েকজন বাসিন্দা বসে মদ্যাপান শুরু করেন। তবে হঠাৎই জল ফুরিয়ে যায়। জেলর খোঁজ চললে একজনের নজর পড়ে পাশে থাকা একটি বোতলের দিকে। ওই বোতলে জল আছে ভেবে সেই তরল মদের সঙ্গে মিশিয়ে পান করা শুরু হয়। এতেই ঘটে বিপত্তি। জানা গিয়েছে, ওই বোতলে জল নয়, ছিল কীটনাশক।

আরও পড়ুন- ঝালদাকাণ্ডে গ্রেফতার নিহত কংগ্রেস কাউন্সিলরের ভাইপো দীপক কান্দু

কীটনাশক মেশানো ওই মদ পান করার পরপরই সবাই অসু্স্থ হয়ে পড়েন। কয়েকজনের বমি শুরু হয়ে যায়। কয়েকজনের গলা জ্বালা শুরু হয়। গলার তীব্র জ্বালা সহ্য করতে না পেরে কয়েকজন চিৎকার জুড়ে দেন। তাঁদের সেই চিৎকার শুনে এলাকার আশেপাশের বাসিন্দারা ছুটে আসেন। তাঁদের সেখান থেকে উদ্ধার করে রাতেই নিয়ে যাওয়া হয় বারুইপুর মহকুমা হাসপাতালে। কার্যত সংজ্ঞাহীন হয়ে পড়েছিলেন প্রত্যেকে। বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা চারজনকে মৃত বলে ঘোষণা করেন।

মদ্যপান করা বাকি ২ জনের শারীরিক পরিস্থিতি অত্যন্ত সংকটজনক ছিল। দ্রুত তাঁদের চিত্তরঞ্জন মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এদিকে, মদ্যপানের জেরে গ্রামের চার বাসিন্দার অকাল মৃত্যুতে শোকের ছায়া গোটা এলাকায়। বাড়ির লোকের মর্মান্তিক এই পরিণতি মেনে নিতে পারছেন না পরিবারের সদস্যরাও।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Four people died in baruipur after drinking alcohol mixed with pesticides