scorecardresearch

বড় খবর

আগুন সবজি বাজার! সিদ্ধিলাভে ‘ছ্যাঁকা’ আম-আদমির

ফল থেকে সবজী আগুন দরে নাস্তানাবুদ সাধারণ মানুষ।

আগুন সবজি বাজার! সিদ্ধিলাভে ‘ছ্যাঁকা’ আম-আদমির
ফল থেকে সবজী আগুন দরে নাস্তানাবুদ সাধারণ মানুষ।

আজ বুধবার গণেশপুজো! শহর জুড়ে ধুমধাম করে পালিত হচ্ছে গনেশ চতুর্থী। মুম্বইয়ের সঙ্গে পাল্লা দিয়ে কলকাতাতেও বেশ কয়েক বছর ধরেই বেড়েছে গণেশ পুজোর সংখ্যা। তবে সিদ্ধিদাতার আরাধনা করতে গিয়ে রীতিমত ছ্যাঁকা খেতে হচ্ছে আম-আদমি কে। ফল থেকে সবজী আগুন দরে নাস্তানাবুদ সাধারণ মানুষ।

এদিন শহরের একাধিক বাজারে সকাল থেকেই ভিড় রয়েছে চোখে পড়ার মত। তবে বুঝে শুনে কেনাকাটি করছেন ক্রেতারা। ফল-ফুল থেকে শাকসবজি সব কিছুর দরই আকাশছোঁয়া। কিছুদিন আগেও ৪০ থেকে ৫০ টাকায় পেয়ারা বিকোলেও আজ তা বেড়ে হয়েছে ৭০ থেকে ৮০ টাকা। শসা গত সপ্তাহে ৫০ টাকা প্রতি কেজি থাকলেও তা আজ বেড়ে হয়েছে ৭০ টাকা প্রতি কেজি। যেখানে দিন দুয়েক আগেও একটি আনারসের দাম ছিল ৪০ টাকা তা আজ বেড়ে হয়েছে ৬০ টাকা।

আপেল ১০০০-১২০ টাকা কেজি থাকলেও ভাল আপেলের দর আজ ১৬০-১৮০ টাকা। ন্যাসপাতি বিকোচ্ছে ১৩০-১৫০ টাকায়। বিক্রেতাদের দাবি গনেশ পুজো উপলক্ষে সব জিনিসের দাম বেড়েছে অনেকেটাই। সবজির দর তো আগে থেকেই চড়ছিল। গণেশ চতুর্থীর আগে সেই বাজার আরও চড়া। ফল বাজারের সঙ্গে সবজি বাজারের আগুন দরে হাত পুড়েছে আম-আদমির।

আরও পড়ুন: [ গণেশের জন্মকাহিনি, কী বলছে কোন পুরাণ, চলুন জেনে নিই ]

পটল-ঢেঁড়শ, ঝিঙে বিক্রি হচ্ছে ৫০থেকে ৬০টাকা প্রতি কেজি। বেগুন বিকোচ্ছে ৬০ থেকে ৮০ টাকায়। টম্যাটোর দাম বেড়ে হয়েছে ৫০ থেকে ৬০টাকা। কাঁচা লঙ্কা ৮০ থেকে ১০০ টাকা প্রতি কেজি দরে বিক্রি হচ্ছে। পাশাপাশি ফুলেরও আজ আগুন দর। সব মিলিয়ে সিদ্ধিলাভে রীতিমত হিমশিম খাচ্ছেন আম-আদমি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ganesh chaturthi 2022 vegetable and fruit price in kolkata market