গড়িয়া-রুবি মেট্রো ছুটবে কবে? রইল বিরাট আপডেট: garia to ruby metro service may start soon | Indian Express Bangla

গড়িয়া-রুবি মেট্রো ছুটবে কবে? রইল বিরাট আপডেট

গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রো রুটে রয়েছে ৫টি স্টেশন।

গড়িয়া-রুবি মেট্রো ছুটবে কবে? রইল বিরাট আপডেট
গড়িয়া-রুবি মেট্রো ছুটছে কবে?

আবারও মেট্রো যাত্রীদের জন্য বড়সড় সুখবর। জোকা-বিবাদী বাগ মেট্রো রুটের একাংশ চালুর ইঙ্গিত মেলার পর এবার গড়িয়া থেকে এয়ারপোর্ট পর্যন্ত মেট্রো রুটের একাংশের পরিষেবাও শুরু হওয়ার মুখে। সব কিছু ঠিকঠাক চললে আগামী ডিসেম্বর মাসেই গড়িয়া-এয়ারপোর্ট রুটে কবি সুভাষ থেকে থেকে রুবি পর্যন্ত মেট্রো চলাচল শুরু হয়ে যেতে পারে। মেট্রোরেল সূত্রে অন্তত এমনই জানা গিয়েছে।

মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহেই কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত মেট্রোর লাইন পরীক্ষা করে দেখতে পারেন কমিশনার অফ রেলওয়ে সেফটি। কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত ৬ কিলোমিটার দূরত্বে আপাতত কয়েকটি রেকই চালানোর পরিকল্পনা নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

তবে যাত্রী সংখ্যা দেখে পরবর্তী সময়ে রেকের সংখ্যা আরও বাড়ানো হতে পারে। ইতমধ্যেই গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রোর ট্রায়াল রান শেষ হয়েছে। গড়িয়া থেকে এয়ারপোর্ট পর্যন্ত মেট্রো পথের মোট দূরত্ব ৩২ কিলোমিটার। এর মধ্যে গড়িয়া থেকে রুবি পর্যন্ত দূরত্ব ৬ কিলোমিটার।

আরও পড়ুন- পার্থর জামিন আর্জিতে কান পাতবে আদালত? জানা যাবে আজই

এই ৬ কিলোমিটারের মধ্যে রয়েছে ৫টি স্টেশন। মেট্রোরেল সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই সত্যজিৎ রায়, জ্যোতিরিন্দ্র নন্দী স্টেশনের কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। তবে এখনও কবি সুকান্ত ও নিউ গড়িয়া স্টেশনর কাজ বাকি রয়েছে। যুদ্ধকালীন তৎপতায় এবার সেই বাকি কাজ শেষ করার উদ্যোগ নেওয়া হয়েছে।

গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রো পথে অভিষিক্তা মোড়ে জমি জটে আটকে ছিল প্রকল্পের কাজ। তবে সেই জট কাটতেই দ্রুত কাজও শেষ হয়েছে। তাই ওই পথেও মেট্রো চালাতে আর বেশি কাঠ-খড় পোড়াতে হবে না মেট্রোরেল কর্তৃরক্ষকে। সব কিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বর মাসেই গড়িয়া থেকে রুবি পর্যন্ত ছুটবে মেট্রো।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Garia to ruby metro service may start soon

Next Story
পঞ্চায়েতে সাফল্য আসবে তৃণমূলের? আদালতে ঢোকার আগে সাফ উত্তর পার্থের