scorecardresearch

বড় খবর

স্ত্রীকে উত্যক্ত করেছিল প্রতিবেশী, প্রতিবাদ স্বামীর, শেষে ঘটল ভয়ঙ্কর পরিণতি

ঘটনটি পূর্ব বর্ধমানের গলসি থানার রামগোপালপুর গ্রাম পঞ্চায়েতের সন্তোষপুর গ্রামের।

golsi murder utpol ghosh monoj ghosh
ছবি- প্রদীপ চট্টোপাধ্যায়

স্ত্রীকে উত্যক্ত করেছিল প্রতিবেশী। প্রতিবাদ করেছিলেন স্বামী। যা ঘিরেই ঘটল নৃশংস ঘটনা। প্রতিবাদী স্বামীকে ঘর থেকে ডেকে নিয়ে গিয়ে কুড়ুল দিয়ে মেরে খুন করল অভিযুক্ত প্রতিবেশী যুবক। ঘটনটি পূর্ব বর্ধমানের গলসি থানার রামগোপালপুর গ্রাম পঞ্চায়েতের সন্তোষপুর গ্রামের। নিহতের নাম উৎপল ঘোষ(৩৩)। অভিযুক্ত মনোজ ঘোষকে গ্রেফতার করছে পুলিশ। এই খুনের নেপথ্যে মনোজের সঙ্গে আর কেউ ঝড়িত কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।

স্থানীয় সূত্রে খবর ,গলসির সন্তোষপুর গ্রাম নিবাসী উৎপল ঘোষ পেশায় মৎসজীবী ছিলেন। গ্রামের পুকুরেই তিনি মাছ চাষ করতেন। উৎপলেরই প্রতিবেশী হলেন মনোজ ঘোষ। মৃতের আত্মীয় শম্ভুনাথ পাণ্ডে জানিয়েছেন , রবিবার সন্ধ্যায় বাড়েতেই নিজের ৬ বছর বয়সী ছেলেকে পড়াচ্ছিলেন উৎপল।
ওই সময়ে পরিচিত কেউ উৎপলকে ফোন করে ডাকেন। এরপরই উৎপল তাঁর ছোট ছেলেকে বাড়িতে স্ত্রী কাছে রেখে বাইরে বের হয়। এরপর রাত আনুমানিক ৯ টা নাগাদ এলাকার লোকজন দেখেন গ্রামের একটি পুকুর পাড়ে রক্তাত অবস্থায় পড়ে রয়েছে উৎপলের দেহ। আর কুড়ুলের ধারালো অংশ তাঁর মাথায় গেঁথে রয়েছে। এই ঘটনা জানাজানি হতেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

খবর পেয়েই গলসি থানার পুলিশ রাতেই ঘটনাস্থলে পৌঁছায়। কুড়ুলটি বাজেয়াপ্ত করে পুলিশ। উৎপলকে উদ্ধার নিয়ে যাওয়া হয় গলসির পুরসা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃতবলে ঘোষণা করেন।

পুলিশ সূত্রে খবর, এলাকারই যুবক মনোজ ঘোষের সঙ্গে পুরানো শত্রুতা ছিল উৎপলের। কি কারণে শত্রুতা তৈরি হয়েছিল তা জানার জন্য পুলিশ মৃতর পরিবার সদস্যদের সঙ্গে কথা বলছে। জানা গিয়েছে যে, উৎপলের স্ত্রীকে প্রায়সই উত্যক্ত করতো মনোজ। সেটা মেনে নিতে না পেরে উৎপল প্রতিবাদ করেন। সেইস কারণেই নাকি উৎপলের সঙ্গে বিরোধ বাঁধে মনোজের। এমনটা জানার পরেই পুলিশ মনোজের খোঁজ চালানো শুরু করে। রবিবার রাতেইএলাকায় অভিযান চালিয়ে পুলিশ মনোজকে ধরে থানায় নিয়ে যায়। উৎপলের মৃতদেহ ময়নাতদন্তের জন্য বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ মর্গে পাঠিয়ে দিয়ে পুলিশ মনোজ কে ম্যারাথন জিজ্ঞাসাবাদ শুরু করে। জানা গিয়েছে জেরায় নাকি ধৃত মনোজ জানিয়েছে যে, ফোনে উৎপলকে পুকুর পাড়ে ডেকে নিয়ে সে কুড়ুল দিয়ে কুপিয়ে খুন করেছে।

মৃতের আত্মীয় শম্ভুনাথ পাণ্ডে এদিন জানান, উৎপলের স্ত্রী কে নানা ভাবে উত্যক্ত করতো মনোজ । স্ত্রীর কাছ থেকে সেই কথা জানার পর উৎপল তার প্রতিবাদ ছানিয়ে মনোজকে শোধরানোর কথা বলে। কিন্তু শোধরানো দূরের কথা, উল্টে মনোজ উত্যক্ত করেই যেত উৎপলের স্ত্রীকে। এই ঘটনা মেনে নিতে না পেরে উৎপল কিছুদিন আগে গলসি থানায় গিয়ে মনোজের বিরুদ্ধে অভিযোগও জানিয়েছিল। পুলিশ মনোজকে ধমক দিয়ে শোধরানোর কথা বলে তখনকার মতো মনোজকে ছেড়ে দেয়। তবে থানায় অভিযোগ জানানোর চটে গিয়ে মনোজের বাড়ির লোকজন উৎপলের বাড়িতে চড়াও হয়ে প্রাণে মেরে দেবার হুমকি দিয়েছিল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Golsi murder utpol ghosh monoj ghosh