বড় খবর

বাংলায় অনলাইন মদ বিক্রয়ে সহযোগী খুঁজছে সরকার

ওড়িশা এবং ঝাড়খন্ডে ইতিমধ্যেই জোম্যাটো এবং সুইগি এই দুই ফুড ডেলিভারি অনলাইন সংস্থা অ্যালকোহলযুক্ত পানীয়ের হোম ডেলিভারি শুরু করে দিয়েছে।

oreign liquor on shop, বিলেতি মদের দোকান, liquor on shop, মদের দোকান, liquor of shop, মদের দোকান, alcohol shop in west bengal, পশ্চিমবঙ্গে মদের দোকান, west bengal excise, পশ্চিমবঙ্গ আবগারি, west bengal excise department, পশ্চিমবঙ্গ আবগারি দফতর, excise duty, আবগারি শুল্ক, excise department west bengal, আবগারি দফতর পশ্চিমবঙ্গ, corona, করোনা, coronavirus, করোনা ভাইরাস, corona in west bengal, পশ্চিমবঙ্গে করোনা, liquor on shop kolkata, কলকাতায় মদের দোকান, liquor of shop in kolkata, মদের দোকান, alcohol shop in kolkata, কলকাতায় মদের দোকান, lock down in kolkata, কলকাতায় লকডাউন, lock down in bengal, পশ্চিমবঙ্গে লকডাউন, mamata banerjee, মমতা বন্দ্য়োপাধ্য়ায়, liquor price, মদের দাম
প্রতীকী ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

ওয়েস্ট বেঙ্গল স্টেট বেভারেজ কর্পোরেশন লিমিটেড (ডাব্লুবিএসবিসিএল) অনলাইনে তাঁদের মদ বিক্রি সংখ্যা আরও বাড়িয়ে তুলতে স্টার্ট-আপ সংস্থা-সহ অন্যান্য সংস্থাকেও অংশীদার করতে আগ্রহী হয়েছে। মঙ্গলবার এমনটাই জানিয়েছেন রাজ্য সরকারের এক আধিকারিক। এছাড়াও অনলাইনের মাধ্যমে বিক্রি এবং হোম ডেলিভারি চালু করার কথাও চিন্তা করেছে এ রাজ্যের সরকার। সেই মোতাবেক বুধবার একটি প্রাক-নিলাম বৈঠকের আয়োজনও করা হয়েছে।

প্রসঙ্গত রাজ্যে একমাত্র পাইকারিভাবে মদ বিক্রি করে থাকে ডাব্লুবিএসবিসিএল। লকডাউনের নিয়ম মানে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং দোকানে ভিড় এড়াতে ইতিমধ্যেই তাঁরা নথিভুক্ত থাকা এফএল শপগুলিকে ই-রিটেল এবং হোম ডেলিভারির তালিকাভুক্ত করা হয়েছে। এরপরও এই সিদ্ধান্তের কারণ হিসেবে নোটিসে ডাব্লুবিএসবিসিএল জানিয়েছে, “মদ সরবরাহের এই হোম ডেলিভারিকে আরও গুরুত্ব দিতে ওয়েস্ট বেঙ্গল স্টেট বেভারেজ কর্পোরেশন লিমিটেডের তরফে মদের অনলাইন বিক্রির জন্য স্টার্ট আপ সংস্থা এবং স্টেকহোল্ডার অ্যাসোসিয়েশনকে আহ্বান জানান হয়েছে। যাদের সঙ্গে গাঁটছড়া বেঁধে পরবর্তীতে লাইসেন্স প্রাপ্ত খুচরো মদ বিপণি থেকে অ্যালকোহলযুক্ত পানীয়গুলির অনলাইন অর্ডার এবং হোম ডেলিভারির মতো বিষয়গুলিকে দেখভাল করতে পারবে রাজ্য।”

প্রসঙ্গত, লকডাউনের তৃতীয় পর্যায়ে রাজ্যে মদের দোকান খুলতেই যে চিত্র সামনে এসেছিল তা নিয়ে সুপ্রিম কোর্টের তরফে জানিয়ে দেওয়া হয় যে করোনা সংক্রমণ রুখতে লকডাউন নিয়ম বহাল রেখে বিকল্প পথের সন্ধান করতে হবে রাজ্যকে। যাতে দোকানে না এসে ক্রেতারা অনলাইনে কিংবা হোম ডেলিভারিতে মদ কিনতে পারে। সরকারি সূত্রে খবর সেই মর্মেই বুধবার প্রাক-নিলামের বন্দোবস্ত করা হয়েছে ডাব্লুবিএসবিসিএল-এর তরফে। যারা এই নিলামে আগ্রহী তাঁদের এ বিষয়ে সমস্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে সেই দিন। আগ্রহী সহযোগীরা তাঁদের আবেদন জমা করতে পারবেন ১৫ জুনের মধ্যে।

উল্লেখ্য, ওড়িশা এবং ঝাড়খন্ডে ইতিমধ্যেই জোম্যাটো এবং সুইগি এই দুই ফুড ডেলিভারি অনলাইন সংস্থা অ্যালকোহলযুক্ত পানীয়ের হোম ডেলিভারি শুরু করে দিয়েছে।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Goverment of west bengal is now scouting for partners to boost online liquor sale

Next Story
গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনায় আক্রান্ত ২৭১, মৃত আরও ৮coronavirus, করোনাভাইরাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com