scorecardresearch

বড় খবর

সংঘাত কমার লক্ষ্মণই নেই, আবারও ফাইল ফেরত ধনকড়ের

বাজেট সংক্রান্ত ফাইল ফেরত পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

Governor Jagdeep Dhankhar criticise West bengal govt regarding law and order issue
আইনশৃঙ্খলা ইস্যুতে ফের রাজ্যকে তুলোধনা ধনকড়ের।

রাজ্য-রাজ্যপাল সংঘাত কমার কোনও লক্ষ্ণণই নেই। আবারও রাজ্য সরকারকে বাজেট সংক্রান্ত ফাইল ফেরত পাঠালেন রজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্য বাজেটে কোন খাতে কত বরাদ্দ তা স্পষ্ট নয় জানিয়ে ফাইল ফেরত পাঠালেন রাজ্যপাল। ফের এব্যাপারে যথোপযুক্ত পদক্ষেপ করে ফাইল পাঠানোরা পরামর্শ ধনকড়ের।

গতকালও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপাল জগদীপ ধনকড়কে সরকারের তরফে পাঠানো গুরুত্বপূর্ণ ফাইলগুলি পাশ না করার জন্য আক্রমণ করেছিলেন। গতকাল রাজ্য মন্ত্রিসবার বৈঠক থেকে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ”রাজ্যপাল ফাইলগুলিতে সই করছেন না। আমাকে বলছেন যে মন্ত্রিসভা দ্বারা অনুমোদন করা উচিত। তাঁকে বুঝতে হবে মুখ্যমন্ত্রী মন্ত্রিসভার মুখ। আমি জানি না কেনি উনি এমন করছেন।”

বাজেট সংক্রান্ত কিছু ফাইল রাজ্যের তরফে আবারও পাঠানো হয়েছিল রাজ্যপালকে। সেই ফাইলেও সই না করিয়েই ফিরিয়ে দিলেন রাজ্যপাল। বাজেট সংক্রান্ত ওই ফাইলে কোন খাতে কত বরাদ্দ তা স্পষ্টভাবে উল্লেখ না থাকাতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন রাজ্যপাল।

আরও পড়ুন- আনিস-তৃণমূল যোগ: মুখ্যমন্ত্রীর দাবি অস্বীকার মৃতের বাবার, এবার ড্যামেজ কন্ট্রোলে পার্থ

উল্লেখ্য, রাজ্যপাল জগদীপ ধনকড়ের বিরুদ্ধে রাজ্যে সাংবিধানিক অস্থিরতা তৈরির অভিযোগ এনেছে সরকার। রাজ্যপালের অপসারণ চেয়ে দিল্লিতেও সরব হয়েছে তৃণমূল। রাজ্যপালকে সরানোর দাবিতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে আবেদন জানিয়েছেন লোকসভার তৃণমূলের মুখ্য সচেতক সুদীপ বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীকে চারবার চিঠি লিখে ধনকড়কে সরানোর আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকেও রাজ্যপালকে ব্লক করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Governor jagdeep dhankar sent back the budget file