scorecardresearch

কবির জন্মবার্ষিকীকে মৃত্যুবার্ষিকী বলে রাজ্যপালের টুইট, ভুল শুধরে ধনকড়কে ‘খোঁচা’ মন্ত্রীর

রাজ্যপালের এই ভুল ইচ্ছাকৃত, নাকি দেশের কৃতীদের অপমান করাটাই বাংলার সাংবিধানিক প্রধানের রেওয়াজ। প্রশ্ন তৃণমূল মহাসচিবের।

governor jagdeep dhankhar tweet controversy about rajasthan poet Kanhaiyalal Sethia
রাজ্যপাল জগদীপ ধনকড় ও শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

ফের বিতর্কে রাজ্যপাল। এবার কবির জন্মবার্ষিকীকে মৃত্যুবার্ষিকী বলে ভুল টুইট করলেন জগদীপ ধনকড়। এরপরই ধনকড়কে ভুল ধরিয়ে দেনরাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি পার্থবাবুর প্রশ্ন, রাজ্যপালের এই ভুল ইচ্ছাকৃত, নাকি দেশের কৃতীদের অপমান করাটাই বাংলার সাংবিধানিক প্রধানের রেওয়াজ। পরে অবশ্য ভুল শুধরে ফের টুইট করেন রাজ্যপাল।

শনিবার রাজস্থানি কবি কানহাইয়ালাল শেঠিয়ার ১০২তম জন্মবার্ষিকী। তাঁকে শ্রদ্ধা জানিয়ে এ দিন সকালে টুইটে করেন জগদীপ ধনকড়। লেখেন, ‘কিংবদন্তি কানহাইয়ালাল শেঠিয়ার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলী। তিনি রাজস্থানি ও হিন্দি ভাষার বিশিষ্ট কবি। রাজস্থানি ভাষাকে সংবিধানের অন্তর্ভূক্ত করায় তাঁর সমর্থন ছিল প্রবল। তাঁর সংবেদনশীল লেখনী মানুষের হৃদয় স্পর্শ করে।’

https://platform.twitter.com/widgets.js

এরপরই পাল্টা টুইট করেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তৃণমূলের মহাসচিব পাল্টা টুইটে লেখেন, ‘মহামান্য রাজ্যপাল, আপনার অজ্ঞতা কোথায় লুকোবেন? রাজস্থানে জন্মেও আপনি কী করে প্রখ্যাত কানহাইয়ালাল শেঠিয়ার ১০২ তম জন্মবার্ষিকীকে মৃত্যুবার্ষিকী বলে ভুল করলেন? নাকি দেশের কৃতীদের অপমান করাটাই আপনার ঐতিহ্য?’

রাজ্যপালের টুইট ঘিরে বিতর্ক মাথাচাড় দিতেই ভুল সংশোধন করে ফের টুইট করেন রাজ্যপাল। এবার কবি কানহাইয়ালাল শেঠিয়াকে জন্মবার্ষিকীর শ্রদ্ধা জানান তিনি।

আরও পড়ুন- ‘মমতার কানে শুধুই বাজবে শুভেন্দুর নাম’, ভবানীপুরে ভোটের মুখে মাইন্ডগেম বিরোধী দলনেতার

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Governor jagdeep dhankhar tweet controversy about rajasthan poet kanhaiyalal sethia