‘দুঃখপ্রকাশ করুন’, বিরোধী-সাংবাদিকদের বিরুদ্ধে মমতার মন্তব্যর তীব্র প্রতিবাদ রাজ্যপালের

নবান্নে রাজ্যসচিবদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য প্রসঙ্গে ফের সোচ্চার হলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

By:
Edited By: Pallabi Dey Kolkata  Published: May 4, 2020, 4:39:00 PM

লকডাউনেও অব্যাহত মমতা-রাজ্যপাল সংঘাত। নবান্নে রাজ্যসচিবদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য প্রসঙ্গে ফের সোচ্চার হলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। ‘বিরোধীদের আচরণ মৃতদেহের অপেক্ষায় থাকা শকুনের মতো’ এবং ‘সাংবাদিকদের সঠিক আচরণ করতে হবে’ মমতার এই দুই মন্তব্যের প্রেক্ষিতে তাঁকে ‘দুঃখপ্রকাশ’ করতে অনুরোধও করেন ধনকড়।

লকডাউন বৃদ্ধি নিয়ে একটি সরকারি বিবৃতিতে রাজ্যপাল বলেন, “সমস্ত পুলিশ ও প্রশাসনের কাছে আমার অনুরোধ আপনারা ন্যায়ের পথে চলুন। রাজনৈতিক অবস্থান এড়িয়ে নিজেদের সেরাটা দিন। আমি নিশ্চিত যে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায় রাজ্যের দুঃস্থরা যাতে বিনামূল্যে খাদ্যের সুবিধা পায়, সেদিকে লক্ষ্য রাখছে রাজ্য সরকার। এখানে কোনও দুর্নীতি বা রাজনৈতিক নিয়ন্ত্রণ কিংবা হস্তক্ষেপ করা উচিত নয়। যে সুবিধা পাওয়া যাচ্ছে তা দরিদ্র মানুষদের কাছে পৌঁছে দেওয়া উচিত। এটি নিয়ে কোনওরকম কালোবাজারি করা উচিত নয়।”

এরপরই ধনকড় সোচ্চার হন মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য নিয়ে। তিনি বলেন, “বিরোধীদের আচরণ মৃতদেহের অপেক্ষায় থাকা শকুনের মতো এবং সাংবাদিকদের সঠিক আচরণ করতে হবে এই দুই মন্তব্যর জন্য মুখ্যমন্ত্রীর উচিত দুঃখপ্রকাশ করা।”

শনিবারই রাজ্য সরকারের বিরুদ্ধে করোনাভাইরাস মামলার প্রকৃত সংখ্যা গোপন করার অভিযোগ করেছিলেন রাজ্যপাল। তিনি অভিযোগ করেন যে কেন্দ্রের কাছে পশ্চিমবঙ্গে কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা রয়েছে ৯৩১, কিন্তু রাজ্য সরকার দাবি করেছে যে আক্রান্তের সংখ্যা মাত্র ৫৭২।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Governor slams cm for her remarks against oppn parties journalists

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X