সরকারি আমলারা যেভাবে দুর্নীতিতে জড়াচ্ছেন, তা উদ্বেগের: রাজ্য়পাল

যেভাবে সরকারি আমলারা দুর্নীতিতে জড়িয়ে পড়ছেন, তা উদ্বেগজনক বলে সরব হয়েছেন রাজ্য়পাল।

By: Kolkata  November 24, 2020, 9:37:02 AM

রাজ্য় প্রশাসনের বিরুদ্ধে রাজ্য়পালের সুর সপ্তমে। আবারও টুইট করে একরাশ ক্ষোভ উগরে দিলেন জগদীপ ধনকড়। যেভাবে সরকারি আমলারা দুর্নীতিতে জড়িয়ে পড়ছেন, তা উদ্বেগজনক বলে সরব হয়েছেন রাজ্য়পাল। পাশাপাশি তিনি এও বলেছেন, দুর্নীতি নামের শিল্পকে রুখতে ব্য়র্থ প্রশাসন, যার জেরে মুখ পুড়ছে সরকারের।

ঠিক কী বলেছেন রাজ্য়পাল?

টুইটারে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে ট্য়াগ করে জগদীপ ধনকড় লিখেছেন, ‘‘সরকারি আমলারা যেভাবে দুর্নীতিতে জড়িয়ে পড়ছেন এবং তাঁদের সম্পত্তি বাড়ছে, তা অত্য়ন্ত উদ্বেগজনক। দুর্নীতি নামের শিল্পকে রুখতে না পারার ব্য়র্থতা এখন শহরের আলোচ্য় বিষয়, যা সরকারকে কলঙ্কিত করছে’’।

এর সঙ্গে রাজ্য়পাল আরও লিখেছেন, ‘‘গণতন্ত্র রক্ষা করতে দুর্নীতির আঁতুরঘর ভাঙতেই হবে’’। তিনি বলেছেন, তদন্তের মাধ্য়মে উর্দিধারীদের মেগা দুর্নীতির পর্দা ফাঁস করতে হবে।

উল্লেখ্য়, এর আগেও রাজ্য়ের পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে সোচ্চার হতে দেখা গিয়েছে রাজ্য়পালকে। কিছুদিন আগে টুইটারে ধনকড় লিখেছিলেন, ‘‘প্রশাসনিক আধিকারিকদের রাজনৈতিক আনুগত্য় অবৈধ ও অপরাধের সামিল। গণতন্ত্র রক্ষা করতে সংবিধানের অতিরিক্ত কর্তৃত্ব যাঁরা জাহির করেন, তাঁদের ক্ষমতার অলিন্দ থেকে বের করে আনার সময় এসেছে। রাজনৈতিক আনুগত্য়ের টুপি খুলে আইন মতো চললে তবেই তাঁরা রক্ষা পাবেন’’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Graft among public servants worrisome says dhankhar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং