scorecardresearch

নির্বাচন মিটতেই ‘প্রত্যাশিত’ রদবদল পুলিশে, ওয়েটিংয়ে পাঠানো হল রাজেশ কুমারকে

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে কলকাতা পুলিশের নতুন কমিশনার হিসেবে নিয়োগ করা হয় ১৯৯১ ব্যাচের আইপিএস অফিসার তথা এডিজি (আইন শৃঙ্খলা) অনুজ শর্মাকে।

নির্বাচন মিটতেই ‘প্রত্যাশিত’ রদবদল পুলিশে, ওয়েটিংয়ে পাঠানো হল রাজেশ কুমারকে
লালবাজার।

লোকসভা নির্বাচনের সময়ে কলকাতা এবং বিধাননগরের উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের রদবদল করেছিল নির্বাচন কমিশন। নির্বাচন মিটতেই ফিরিয়ে আনা হচ্ছে সেই আধিকারিকদের। আপাতত ‘কমপাল্সরি ওয়েটিং’-এ রইলেন বর্তমান পুলিশ কমিশনার রাজেশ কুমার, তাঁর জায়গায় ফিরে এলেন অনুজ শর্মা। পুরোনো পদ ফিরিয়ে দেওয়া হলো বিধাননগরের কমিশনার জ্ঞানবন্ত সিংকেও, এবং কমপাল্সরি ওয়েটিং-এ রইলেন তাঁর উত্তরসূরি, নির্বাচন কমিশনের মনোনীত বিধাননগরের পুলিশ কমিশনার এন রমেশ বাবু।

লোকসভা নির্বাচনের মুখে পুলিশে বড়সড় রদবদল ঘটানো হয়। সরানো হয়েছিল কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাকে। কলকাতার নয়া নগরপাল করা হয়েছিল রাজেশ কুমারকে। দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের এডিজি পদে ছিলেন রাজেশ কুমার।

police, পুলিশ
ফের পুলিশে রদবদল

আরও পড়ুন: ভোটের মুখে সরলেন কলকাতা-বিধাননগরের পুলিশ কমিশনার

নির্বাচন কমিশনের নির্দেশে সরানো হয়েছিল বিধাননগরের পুলিশ কমিশনারকেও। জ্ঞানবন্ত সিংকে সরিয়ে বিধাননগরের সিপি করা হয় নটরাজন রমেশ বাবুকে। এডিজি ও আইজিপি পদে ছিলেন এন আর বাবু। তাঁকে এবং ব্যারাকপুরের পুলিশ কমিশনার (ডিআইজি) সুনীল কুমার চৌধুরীকেও আপাতত ওয়েটিংয়ে পাঠানো হল।

বীরভূমের নতুন পুলিশ সুপার হয়েছিলেন এ রবীন্দ্রনাথ। তাঁকে বিধাননগর পুলিশ কমিশনারেটে ডিসি হিসেবে বদলি করা হল।

ওয়াকিবহাল মহলের মতে, এই পুর্নরদবদল কার্যত প্রত্যাশিতই ছিল।

প্রসঙ্গত, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে কলকাতা পুলিশের নতুন কমিশনার হিসেবে নিয়োগ করা হয় ১৯৯১ ব্যাচের আইপিএস অফিসার তথা এডিজি (আইন শৃঙ্খলা) অনুজ শর্মাকে। অতীতে, অনুজ শর্মা ডিসি ইএসডি, ডিসি সাউথ-সহ কলকাতা পুলিশের একাধিক গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Gyanwant singh anuj sharma back to their own posts after election