scorecardresearch

বড় খবর

হাঁসখালি ধর্ষণকাণ্ড: তদন্তে এবার ডিএনএ পরীক্ষার সহায়তা CBI-এর

মৃতা ও অভিযুক্তের বাড়ি থেকে উদ্ধার হওয়া নমুনার ডিএনএ মিলিয়ে দেখা হবে।

hanskhali rape case investigation dna test cbi updates
আজও হাঁসখালিতে সিবিআই গোয়েন্দা দল।

হাঁসখালিকাণ্ডে এবার ডিএনএ পরীক্ষার সাহায্য নেবে সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে এমনটাই জানা গিয়েছে।

বৃহস্পতিবার হাঁসখালির নির্যাতিতার বাড়ি থেকে তার নিত্যব্যবহার্য জিনিস সংগ্রহ করেছে সিবিআই। এরপর গোয়েন্দারা গিয়েছিলেন এই ঘটনায় অভিযুক্ত ব্রজগোপাল গয়ালির বাড়ি। সেখান থেকেও উদ্ধার করা হয়েছে একাধিক নমুনা। এবার নির্যাতিতা ও অভিযুক্তের বাড়ি থেকে উদ্ধার হওয়া সামগ্রী ও মনুনার ডিএনএ মিলিয়ে দেখা হবে। মূল অভিযুক্ত ব্রজগোপালের গয়ালি সহ ধৃত ২ জনের সঙ্গেও ওই ডিএনএ মেলানো হবে।।

এদিকে নমুনা সংগ্রহের জন্য আজ ফের নির্যাতিতার গ্রামে গিয়েছেন কেন্দ্রীয় ফরেন্সিক দল।

বৃহস্পতিবারই সিবিআইয়ের অফিসাররা সিএফএসএল-এর বিশেষজ্ঞদের নিয়ে হাঁসাখালির মৃতার বাড়িতে গিয়েছিলেন। ৪ এপ্রিল রাতে রাতে অসুস্থ অবস্থায় নাবালিকাকে যে ঘরে রাখা হয়েছিল, সেই ঘরে ঢুকে নমুনা সংগ্রহ করেন তাঁরা। বিদ্যুৎ চলে যাওয়া গাড়ির হেডলাইট জ্বেলেয় টর্চের আলোয় সেখান থেকেই সিবিআই ও ফরেন্সিক বিশেষজ্ঞরা নমুনা সংগ্রহ করেছেন। পাশাপাশি সিবিআইয়ের আরেকটি দল চলে যান অভিযুক্ত ব্রজগোপাল গয়ালির বাড়িতে। যেস্থানে গণধর্ষণের অভিযোগ উঠেছে, সেই ঘরের দরজার তালা ভেঙে ভিতরে ঢোকেন তাঁরা। এই গোটা প্রক্রিয়াই ভিডিওগ্রাফি করা হয়।

মৃতার রক্তমাখা তোষক, চাদর ও নির্যাতিতার ব্যবহার করা জামাকাপড় সহ ২ বস্তা নমুনা ডিএনএ পরীক্ষার জন্য নিয়ে গিয়েছে সিবিআই আধিকারিকরা।

আজ হাঁসখালিতে বিজেপির কেন্দ্রীয় তথ্য অনুসন্ধান কমিটির দল পৌঁছে গিয়েছে। চার সদস্যের এই দলে রয়েছেন মালদহের ইংরেজবাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী, উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ রেখা বর্মা, তামিলনাড়ুর বিধায়ক তথা বিজেপির মহিলা মোর্চার সর্বভারতীয় সভানেত্রী বনতি শ্রীনিবাসন এবং বিজেপি নেত্রী খুশবু সুন্দর।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Hanskhali rape case investigation dna test cbi updates