scorecardresearch

বড় খবর

নিয়োগ-জট আরও গভীরে, শিক্ষকের চাকরিতে অন্তর্বর্তী স্থগিতাদেশ মেয়াদ বাড়ল

অতিরিক্ত শূন্যপদ মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ মেয়াদ বাড়াল।

নিয়োগ-জট আরও গভীরে, শিক্ষকের চাকরিতে অন্তর্বর্তী স্থগিতাদেশ মেয়াদ বাড়ল
কলকাতা হাইকোর্ট।

কর্মশিক্ষা ও শারীরশিক্ষার নিয়োগের ক্ষেত্রে অন্তর্বর্তী স্থগিতাদেশ মেয়াদ আরও বাড়াল কলকাতা হাইকোর্ট। আগামিকাল এর আগের স্থগিতাদেশ মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তার আগে আজই সেই স্থগিতাদেশ মেয়াদ ৩০ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। মোটের উপর এই মামলায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিয়োগের ক্ষেত্রে অন্তর্বর্তী স্থগিতাদেশ বহাল থাকবে বলে জানিয়েছে আদালত।

অতিরিক্ত শূন্যপদ মামলায় আবারও বড়সড় পদক্ষেপ কলকাতা হাইকোর্টের। আগামী ২১ ডিসেম্বর উচ্চ আদালতে এই মামলার পরবর্তী শুনানি হবে। উল্লেখ্য, কলকাতা হাইকোর্ট কর্মশিক্ষা ও শারীরশিক্ষায় শূন্যপদগুলির মাধ্যমে নিয়োগে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করে গত ১৮ নভেম্বর। আগামী ১ ডিসেম্বর পর্যন্ত অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করা হয়েছিল। তার আগে সব পক্ষকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত।

আরও পড়ুন- কলকাতার খুব কাছেই অসাধারণ এই সমুদ্রতট, মন জুড়োতে এ ঠিকানার জুড়ি মেলা ভার!

বুধবার কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানির সময় এদিন রাজ্যের একাধিক স্কুলের শিক্ষক সমস্যা নিয়েও মুখ খুলেছেন বিচারপতি বিশ্বজিৎ বসু। শহর ও শহরতলীর বেশ কিছু সরকারি স্কুলে পড়ুয়াদের তুলনায় শিক্ষক-শিক্ষিকার সংখ্যা বেশি। বিচারপতি বসু মনে করেন, গ্রামাঞ্চলের বহু স্কুলে পর্যাপ্ত সংখ্যায় এখনও শিক্ষক নেই।

শহর ও শহরতলীর কয়েকটি স্কুল থেকে শিক্ষকদের গ্রামের স্কুলে যেখানে প্রয়োজনের তুলনায় শিক্ষক কম রয়েছেন সেখানে নিয়োগ করা উচিত বলে মনে করেন বিচারপতি বিশ্বজিৎ বসু। এব্যাপারে সংশ্লিষ্ট মহলের উপযুক্ত নীতি তৈরি করা উচিত বলেও মন্তব্য করেছেন বিচারপতি বিশ্বজিৎ বসু।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Hc interim stay in recruitment of work education and physical education ssc