scorecardresearch

বড় খবর

ভোট পরবর্তী হিংসা: সুপ্রিম কোর্টে পিছল কেষ্ট-মামলার শুনানি

ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই অনুব্রতকে হেফাজতে চায়। এই মামলায় হাইকোর্টের নির্দেশ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ তদন্ত সংস্থা।

ভোট পরবর্তী হিংসা: সুপ্রিম কোর্টে পিছল কেষ্ট-মামলার শুনানি
সুপ্রিম কোর্টে পিছল অনুব্রত মণ্ডল মামলার শুনানি।

সুপ্রিম কোর্টে পিছল অনুব্রত মামলার শুনানি। ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই অনুব্রত মণ্ডলকে হেফাজতে চায়। তবে কলকাতা হাইকোর্টের দেওয়া আইনি রক্ষাকবচের জেরে সিবিআই সেই পদক্ষেপ করতে পারছে না। সেই কারণেই উচ্চ আদালতের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল সিবিআই। তবে এদিন মামলার শুনানির জন্য সিবিআইয়ের তরফেই কিছুটা সময় চাওয়া হয়। আগামী ১৮ অক্টোবর শীর্ষ আদালতে ফের এই মামলার শুনানি হবে।

গরু পাচার মামলার পাশাপাশি রাজ্যে একুশের বিধানসভা ভোট পরবর্তী হিংসা মামলাতেও জড়িয়েছে অনুব্রত মণ্ডলের নাম। ভোট পরবর্তী হিংসা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য বীরভূমের এই দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতাকে একাধিকবার তলব করেছিল সিবিআই। কিন্তু বারবার শারীরিক অসুস্থার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়েছেন কেষ্ট। সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারে বলে আশঙ্কা করে এরপর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তৃণমূল নেতা।

আরও পড়ুন- মোমিনপুরে উত্তেজনা: চিংড়িহাটায় আটক সুকান্ত, শাহকে চিঠি শুভেন্দুর

কলকাতা হাইকোর্ট অনুব্রত মণ্ডলকে ভোট পরবর্তী হিংসা মামলায় আইনি রক্ষাকবচ দেয়। তবে তদন্তে সবরকম সহযোগিতার নির্দেশ দেওয়া হয় অনুব্রতকে। যদিও সিবিআই এই মামলায় তাঁকে গ্রেফতারের মতো কঠিন পদক্ষেপ করতে পারবে না বলেও জানায় হাইকোর্ট। যদিও সিবিআইয়ের দাবি, ভোট পরবর্তী হিংসা মামলায় অনুব্রতর বিরুদ্ধে একাধিক তথ্য তাঁদের হাতে এসেছে। বেশ কিছু সাক্ষীর বয়ানে উঠে এসেছে কেষ্ট মণ্ডলের নাম। সেই কারণেই তাঁকে এই মামলায় হেফাজতে নিয়ে জেরা করা প্রয়োজন বলে জানায় সিবিআই।

হাইকোর্টের কেষ্টকে দেওয়া আইনি রক্ষাকবচকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন দাখিল করেছিল সিবিআই। তবে এই মামলার শুননিতে সোমবার সুপ্রিম কোর্টে কিছুটা সময় চাওয়া হয় সিবিআইয়ের তরফেই। শেষমেশ শীর্ষ আদালতে পিছিয়ে যায় অনুব্রত মামলার শুনানি। আগামী ১৮ অক্টোবর ফের এই মামলার শুনানি হবে।

আরও পড়ুন- ‘স্রষ্টাকে অস্বীকার করছেন? মানসিকতা বদলান’, শুভেন্দুকে ধুয়ে দিলেন মমতার স্নেহের কানন

গরু পাচার মামলায় গ্রেফতার হয়ে এই মুহূর্তে আসানসোল সংশোধনাগারে রয়েছেন অনুব্রত মণ্ডল। এই মামলাতেও সিবিআই তাঁকে গ্রেফতার করে। গরু পাচার মামলাতেও আইনি রক্ষাকবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত মণ্ডল। তবে ভোট পরবর্তী হিংসা মামলার মতো এই মামলার ক্ষেত্রে তাঁকে আইনি রক্ষাকবচ দেয়নি উচ্চ আদালত। তারপরেই বোলপুরের বাড়ি থেকে কেষ্টকে গ্রেফতার করে সিবিআই।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Hearing of anubrata mandal post poll violence case was delayed in sc