scorecardresearch

বড় খবর

বেলা বাড়তেই ঝেঁপে বৃষ্টি, কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

গতকালের চেয়ে আজ ছুটির দিনে বৃষ্টির রেশ আরও বাড়বে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

West bengal Weather Update 30 May 2022
আজও বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়।

সকাল থেকেই আকাশের মুখ ভার। আজও ফের এক দফায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে। বেলা বাড়তেই শহর কলকাতায় ঝেঁপে বৃষ্টির নামার সম্ভাবনা প্রবল। একইসঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর ও দক্ষিণবঙ্গের সব জেলাতেই। গতকালের চেয়ে আজ ছুটির দিনে বৃষ্টির রেশ আরও বাড়বে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

তবে এই বৃষ্টি প্রাক-বর্ষার রেশ কিনা তা এখনও স্পষ্ট নয়। শনিবার সন্ধেয় দক্ষিণবঙ্গ জুড়ে ঝড়-বৃষ্টি চলেছে। প্রবল ঝড়ে লণ্ডভণ্ড হয়েছে শহর কলকাতাও। জেলাগুলিতে কালবৈশাখী ঝড়ের রেশ ছিল আরও তীব্র। সঙ্গে মুষলধারে বৃষ্টিতে পরিস্থিতি আরও বেশি ভয়াল হয়। শনিবারের ঝড়-বৃষ্টিতে বিক্ষিপ্ত কয়েকটি দুর্ঘটনার জেরে রাজ্যজুড়ে মোট তিনজনের মৃত্যু হয়েছে।

আজ রবিবারেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আপাতত আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে। কলকাতায় আজ ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- রোয়িং করতে গিয়ে নিহত ২, প্রশ্নের মুখে ক্লাব কর্তাদের ভূমিকা, মেয়রের তোপে পরিবেশবিদরা

এরই পাশাপাশি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরেও আজ ভারী বৃষ্টি হতে পারে। এরই পাশাপাশি রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই। আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই পর্বে আগামিকালের পর থেকে বৃষ্টি কমতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

এদিকে, শহর কলকাতায় গতকাল সন্ধেয় প্রবল ঝড়ের মধ্যেই মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে দুই কিশোরের। রবীন্দ্র সরোবরে কালবৈশাখী ঝড়ের সময়ে সময় রোয়িং করতে গিয়ে তলিয়ে যায় দুই কিশোর। কয়েক ঘণ্টা ধরে তল্লাশি চালানোর পর দু’জনের দেহ উদ্ধার করা হয়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Heavy rain is to be occured in bengal today