scorecardresearch

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে কলকাতার আবহাওয়া

ইতিমধ্যেই উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় হলুদ ও কমলা সতর্কতা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে কলকাতার আবহাওয়া
শীত উধাও, ভরা হেমন্তে বৃষ্টির পূর্বভাস কলকাতা সহ দক্ষিমবঙ্গে।

বৃষ্টির পূর্বাভাস রয়েছে, কিন্তু কলকাতায় নাগাড়ে তা হবে না। স্বাধীনতা দিবসে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে কলকাতায়, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর৷ দক্ষিণবঙ্গের জেলাগুলোতেই হতে পারে দু-এক পশলা বৃষ্টি। তবে উত্তরবঙ্গ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় হলুদ ও কমলা সতর্কতা জারি করা হয়েছে।

দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে অতিভারী বৃষ্টির সতর্কবার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। জলপাইগুড়ি, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা হতে পারে। এছাড়া মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বৃষ্টি কমতেই কলকাতা সহ দক্ষিণবঙ্গেগের জেলাগুলোতে তাপমাত্রা বাড়ছে। বাড়ছে অস্বস্তিও। বিক্ষিপ্ত বৃষ্টি হলেও গুমোটভাব বাড়বে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

কলকাতায় এ দিনে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা স্বাভাবিকের থেকে প্রায় ৩ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে প্রায় ২৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৬১ শতাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Heavy rains forecast in north bengal 15 august