scorecardresearch

বড় খবর

জমি মাফিয়ার অত্যাচার, ভিটেমাটি খুইয়ে দিশেহারা অসহায় দম্পতি

ইতিমধ্যেই গোটা ঘটনা লিখিতভাবে পুলিশকে জানিয়েছেন এই দম্পতি। পুলিশও ঘটনার তদন্ত শুরু করেছে।

Helpless elderly couple forced to leave their land in Harishchandrapur of Malda due to land mafia oppression
জমি মাফিয়াদের অত্যাচারে ভিটেমাটি ছাড়া অসহায় দম্পতি। ছবি: উত্তম দত্ত

জমি মাফিয়াদের অত্যাচারে ভিটেমাটি ছাড়া বৃদ্ধ দম্পতি। চোখ রাঙিয়ে বসতভিটে লিখিয়ে নেওয়ার অভিযোগ জমি মাফিয়াদের বিরুদ্ধে। অন্যত্র জমি দেওয়ার মিথ্যা প্রতিশ্রুতির ফাঁদে পা দিয়ে সর্বশান্ত অসহায় দম্পতি। এবার নিজের জমি-ভিটে ফেরতের আশায় ধর্নায় বসেছেন মালদহের হরিশ্চন্দ্রপুরের বাসিন্দা ভুসরা শেখ ও তাঁর স্ত্রী। পুলিশেও অভিযোগ জানিয়েছেন তাঁরা।

মালদহের হরিশ্চন্দ্রপুরের তেঁতুলবাড়ি গ্রামের বাসিন্দা ভুসরা শেখ। স্ত্রীকে সঙ্গে নিয়ে নিজের ছোট্ট ঘরেই থাকতেন তিনি। বয়সের ভারে এখন চলনশক্তি হারিয়েছেন বৃদ্ধ। এছাড়াও একাধিক শারীরিক প্রতিবন্ধকতা রয়েছে ৯০ বছরের কাছাকাছি বয়সের এই বৃদ্ধের। অসহায় এই দম্পতির দুই ছেলেই পরিযায়ী শ্রমিক। ভিন রাজ্যেই বছরের পর বছর ধরে রয়েছেন তাঁরা। বাবা-মায়ের খোঁজ ছেলেরা আর নেয় না। এরই সুযোগ নিয়েছে এলাকার জমি মাফিয়ারা। গ্রামের পাকা রাস্তার ধারে দুই কাঠা জমি রয়েছে এই দম্পতির। সেখানেই একটি ছোট্ট ঘরে থাকতেন তাঁরা। তবে ওই জমিতে নজর পড়েছিল এলাকার জমি কারবারি বলে পরিচিত নাসিরুদ্দিন শেখ ও তার দলবলের।

অভিযোগ, অসহায় ওই দম্পতিকে তাঁদের বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে নাসিরুদ্দিন। ওই বৃদ্ধ দম্পতির অভিযোগ, নাসিরুদ্দিন ও তার দলবল তাঁদের জায়গা দখলের জন্যই জোর করে তাঁদের বাড়ি থেকে বের করে দিয়েছে। জলের দরে বাধ্য হয়েই নাসিরুদ্দিনের কাছে বসতভিটে বিক্রি করতে বাধ্য হয়েছেন অসহায় এই দম্পতি।

আরও পড়ুন- শুভেন্দুকে গ্রেফতার করা যাবে না, সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল ডিভিশন বেঞ্চে

গ্রামেই অন্যত্র একটি জায়গায় তাঁদের থাকতে দেওয়ার প্রতিশ্রুতি দেয় নাসিরুদ্দিন। তবে তার জন্যও ১০ হাজার টাকা অগ্রিম নেয় নাসিরুদ্দিন ও তার দলবল। ওই টাকা হাতে পেয়েই কেটে পড়ে নাসিরুদ্দিন। এরপর বুধবার সকালে বৃদ্ধ দম্পতিকে জোর করে তাদের বাড়ি থেকে বের করে দেয় নাসিরুদ্দিন ও তার দলবল। এমনই অভিযোগ বৃদ্ধ ভুসরা শেখের।

নিজের ভিটে-জমি ফেরতের আশায় এবার ধর্নায় বসেছেন অসহায় ভুসরা শেখ ও তাঁ স্ত্রী। ইতিমধ্যেই হরিশ্চন্দ্রপুর থানাতেও লিখিত অভিযোগ জানিয়েছেন তাঁরা। পুলিশও বিষয়টি খতিয়ে দেখছে। বৃদ্ধ দম্পতিকে তাঁদের বাড়িতে ফেরানোর চেষ্টা করছে পুলিশ। এদিকে, পুলিশে অভিযোগের পর থেকেই গা ঢাকা দিয়েছে নাসিরুদ্দিন ও তার দলবল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Helpless elderly couple forced to leave their land in harishchandrapur of malda due to land mafia oppression