scorecardresearch

বড় খবর

জঙ্গলমহলে আতঙ্ক! হাই এলার্ট জারি করল প্রশাসন

নিরাপত্তা বাহিনীকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ওই সব থানার সব পুলিশ কর্মীদেরও ছুটি বাতিল করা হয়েছে।

high alert was issued in Jangalmahal
সতর্ক থাকতে বলা হয়েছে নিরাপত্তা কর্মীদের।

জঙ্গলমহলে আতঙ্ক। আগামী ১৫ দিনের জন্য জঙ্গলমহলের মাও প্রভাবিত থানা এলাকায় জারি হয়েছে হাই অ্যালার্ট। নিরাপত্তা বাহিনীকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ওই সব থানার সব পুলিশ কর্মীদেরও ছুটি বাতিল করা হয়েছে। যাঁরা ছুটিতে রয়েছেন তাঁদেরও দ্রুত থানায় ফিরতে বলা হয়েছে।

গোয়েন্দা সূত্রে খবর, আগামী পনেরদিন থেকে এক মাসের মধ্যে জঙ্গলমহল এলাকায় বড়সড় নাশকতা ঘটাতে পারে মাওবাদীরা। ইতিমধ্যেই এই নিষিদ্ধ সংগঠনের কাজে সেই ইঙ্গিত মিলেছে। গোয়েন্দাদের কাছে খবর, মূলত জঙ্গলমহলের থানা ও খাঁকি উর্দিধারীদের ক্যাম্পকেই নিশানা করেছে মাওবাদীরা। তাই মাও নাশকতা এড়াতেই জঙ্গলমহলে আগামী পনের দিনের জন্য হাই এলার্ট জারি করল প্রশাসন।

গত কয়েক মাস ধরেই ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়ায় মাওবাদীদের উপস্থিতি টের পাওয়া গিয়েছে। উদ্ধার হয়েছে লাল কালীতে লেখা মাও পোস্টার। এর মাঝেই ৩রা এপ্রিল ঝাড়গ্রামের লবনীতে তাজা ল্যান্ডমাইন উদ্ধার হয়। নাশকতা চালাতেই মাওবাদীরা তাদের ডাকা ভারত বনধের আগের দিন ওই শক্তিশালী বিস্ফোরক বোঝাই ক্যানের মাধ্যমে ল্যান্ডমাইন পুঁতেছিল বলে দাবি পুলিশের।

এরপর নিয়োগ বাংলায় সরকারি চাকরিতে দুর্নীতির অভিযোগে ৮ই এপ্রিল বাংলা বনধ ডেকেছিল মাওবাদীরা। রাজ্যের জঙ্গলমহল অদ্যুষিত তিন জেলায় এই বনধের প্রভাব ছিল ভালই। বাজার-হাট বন্ধ ছিল। গাড়ি চলেনি। এমনকী জোর করে বনধ তুলতে পুলিশি পদক্ষেপও চোখে পড়েনি।

এরপর থেকেই আরও সতর্ক হয়েছে পুলিশ, সক্রিয় গোয়েন্দা বিভাগও। সূত্রের খবর, যেসব রাজনৈতিক নেতৃত্বের দেহ রক্ষী রয়েছে, তাঁদের আপতত নিরাপত্তা ছাড়তে নিষেধ করেছে প্রশাসন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: High alert was issued in jangalmahal