scorecardresearch

বড় খবর

দুবরাজপুরের মামলা নিয়ে রাজ্যকে তিরস্কার, কেষ্টর জামিন নিয়ে রায় স্থগিত হাইকোর্টে

আবারও কোর্টের তিরস্কারের মুখে রাজ্য।

দুবরাজপুরের মামলা নিয়ে রাজ্যকে তিরস্কার, কেষ্টর জামিন নিয়ে রায় স্থগিত হাইকোর্টে
অনুব্রত মণ্ডল।

দুবরাজপুরের মামলা নিয়ে হাইকোর্টের তিরষ্কারের মুখে রাজ্য। দুবারাজপুরের মামলার সত্যতা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ। দুবরাজপুরের মামলায় কেন অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করা হয়েছে, রাজ্যের আইনজীবীকে এদিন সেই প্রশ্নই করেন বিচারপতি বাগচি। মঙ্গলবার হাইকোর্টে অনুব্রত মণ্ডলের জামিন মামলার শুনানি ছিল। মাললার শুনানি শেষ হলেও রায়দান স্থগিত রেখেছে আদালত।

বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে ঠিক কী কী অভিযোগ রয়েছে সেব্যাপারে বিস্তারিত তথ্য দিতে আগেই নির্দেশ দিয়েছিল আদালত। সেই মতো আদালতে এদিন রাজ্যের তরফে জানানো হয় দুবরাজপুরের মামলা ছাড়া অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে আর কোনও মামলা নেই। এই দুবরাজপুরের মামলা নিয়েই এদিন আদালত সমালোচনা করেছে রাজ্যের। এদিন আদালত জানিয়েছে, ‘বিকৃত তথ্যের উপর ভিত্তি করে মামলা রুজু করা হয়েছে। এটা স্পষ্ট।’

আরও পড়ুন- সরকারি আধিকারিকদের পেনশন আটকানোর হুমকি, BJP নেতার হুঁশিয়ারিতে হইচই

এদিন বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চে অনুব্রত মণ্ডলের জামিন মামলার শুনানি চলে। অনুব্রত মণ্ডলকে দুবরাজপুরের মামলায় অতি সক্রিয় হয়েই গ্রেফতার করা হয়েছে বলে মনে করে আদালত। রাজ্য তার পরিকাঠামোর ব্যবহারেই অন্য একটি এজেন্সির মামলা নষ্টের চেষ্টা করেছে বলে মনে করেন বিচারপতিরা।

আরও পড়ুন- ‘বাংলায় বুলডোজার ঢুকল বলে’, বেনজির হুমকিতে শোরগোল ফেললেন শুভেন্দু

উল্লেখ্য, মঙ্গলবার কলকাতা হাইকোর্টে অনুব্রত মণ্ডলের জামিন মামলার শুনানি ছিল। সেই শুনানি শেষ হলেও রায়দান স্থগিত রেখেছেন বিচারপতি জয়মাল্য বাগচি এবং বিচারপতি অজয়কুমার গুপ্তর ডিভিশন বেঞ্চ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Highcourt stays anubrata mandals bail case verdict