হাওড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আট বছরের শিশুর মৃত্যু, প্রশ্নের মুখে প্রোমোটার

পরিবার সূত্রে খবর, সকালে স্কুলে যাওয়ার জন্য তৈরি হয়ে হঠাৎ করেই খেলতে বেরিয়ে যায় রাজু। তারপর দীর্ঘক্ষণ বাড়ি ফিরে না আসায় তাঁর খোঁজ শুরু করেন পরিবারের লোকজন।

By: Howrah  Updated: August 22, 2019, 03:01:24 PM

একপ্রকার গাফিলতিতেই নির্মীয়মান বহুতলে কর্মরত মিস্ত্রিদের ভুলে প্রাণ হারাল হাওড়ার আট বছরের শিশু রাজু দাস। স্কুলে যাওয়ার আগে ওই বহুতলটির একতলায় খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় তাঁর। এরপরই বন্ধুকে উদ্ধার করতে গিয়ে তড়িদাহত হয় আরও এক স্থানীয় শিশু। দীর্ঘক্ষণ রাজুর দেখা না পেয়ে খোঁজ শুরু করতেই নির্মীয়মান বহুতলটির এলতলায় মেলে রাজুর নিথর দেহ। ঘটনাটি ঘটেছে হাওড়ার শিবপুরের অতীন্দ্র মুখোপাধ্যায় লেনে। এলাকার বাসিন্দা শম্ভু দাসের আট বছরের ছেলে রাজু দাসের এমন আকস্মিক মৃত্যুতে স্তব্ধ গোটা এলাকা।

ঠিক কী হয়েছিল?

পরিবার সূত্রে খবর, সকালে স্কুলে যাওয়ার জন্য তৈরি হয়ে হঠাৎ করেই খেলতে বেরিয়ে যায় রাজু। তারপর দীর্ঘক্ষণ বাড়ি ফিরে না আসায় তাঁর খোঁজ শুরু করেন পরিবারের লোকজন। খুঁজতে গিয়ে হঠাৎ দেখা যায়, শিবপুরের অতীন্দ্র মুখোপাধ্যায় লেনে নির্মীয়মান বহুতলের একতলায় থাকা ঢালাইয়ে ব্যবহৃত লোহার রডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়ে আছে রাজু।

স্থানীয়দের অভিযোগ, মেইন সুইচ চালু থাকায় এই ঘটনাটি ঘটেছে। নির্মীয়মান বহুতলের কর্মীরা কাজ শেষের পর মেইন সুইচ অফ না করাতেই প্রাণ হারাল আট বছরের এই শিশু, এমনই অভিযোগ স্থানীয়দের। পরবর্তীতে এলাকার বাসিন্দারাই মেইন সুইচ বন্ধ করে বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করে রাজু দাসের দেহ উদ্ধার করে। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। এরপরেই শোকের ছায়া নেমে আসে গোটা এলাকায়।

ঠিক কী অভিযোগ স্থানীয়দের?

হাওড়ার শিবপুর এলাকার দীর্ঘদিনের বাসিন্দা কৃষ্ণ রাও বলেন, “এর আগে ওই বাড়িতে বিদ্যুতের শক খেয়েই সম্ভবত মৃত্যু হয় একটি কুকুরের। যদিও সেই কথা অস্বীকার করে ওই বহুতলের প্রোমোটার। বিষ প্রয়োগে কুকুরের মৃত্যু হয়েছে বলে দাবি করেছিলেন ওই প্রোমোটার”। কৃষ্ণ রাও বলেন, “দিন দশেক আগে ওই নির্মীয়মান বহুতলে মিস্ত্রিরা অর্ধেক কাজ করেই চলে যান। সেবারেও লোহার রডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একটি কুকুরের মৃত্যু হয়। কিন্তু এরপরেও হুঁশ ফেরেনি প্রোমোটারের। ফের সেই বিদ্যুৎবাহিত লোহার রডেই বিদ্যুৎপৃষ্ট হল রাজু দাস।

এই ঘটনার পর তৎক্ষণাৎ ঘটনাস্থলে যান হাওড়া সিটি পুলিশের ডিসিপি জোন – ২ স্বাতী বাঙ্গালিয়া। তিনি বলেন, “প্রাথমিক তদন্তে জানা গেছে ওই নির্মীয়মান বহুতলে প্রোমোটারের সঙ্গে কাজে যুক্ত রয়েছেন ৩-৪ জন। এদের বিষয়ে আমরা জানতে পেরেছি। এদের জিজ্ঞাসাবাদ করা হবে”। ইতিমধ্যেই বহুতলটির প্রোমোটারের নামে অভিযোগ দায়ের করা হয়েছে পরিবারের পক্ষ থেকে এমনটাই খবর।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Howrah eight year old boy electrified by electric shock promoter accused

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement