বড় খবর


বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত দমকলকর্মী, গ্রেফতার তিন সিইএসসি কর্মী

দমকলকর্মীর এই মৃত্যুতে শোকপ্রকাশ করে তাঁর পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং চাকরি দেওয়ার কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আমফান বিধ্বস্ত হাওড়ায় বিদ্যুতের পুনরুদ্ধারের কাজ করতে এসে খোলা তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বুধবার মৃত্যু হল এক দমকলকর্মীর। এই ঘটনায় গ্রেফাতার করা হয়েছে সিইএসসির তিন কর্মীকে, এমনটাই জানান হয়েছে পুলিশ সূত্রে।

দমকলকর্মীর এই মৃত্যুতে শোকপ্রকাশ করে তাঁর পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং চাকরি দেওয়ার কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর বালির দমকল স্টেশনে কর্মরত ছিলেন বছর ২৭-এর সুকান্ত সিংহ রায়। বিদ্যুতের তারের উপর ভেঙে পড়া গাছের ডাল কাটতে গিয়েই বিদ্যুৎস্পৃষ্ট হন সুকান্ত। যদিও সঙ্গে সঙ্গে তাঁকে নিকটবর্তী হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানের চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

হাওড়া পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে এই গোটা ঘটনায় সিইএসসির গাফিলতির দিকেই অভিযোগের আঙুল উঠছে। সেই মর্মে সেই সময় কর্মরত তিন সিইএসসি কর্মীকে গ্রেফতার করেছে হাওড়া পুলিশ। সিইএসসির ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন যে এই ঘটনা মেনে নেওয়া যায় না।

মমতা বলেন, “বিদ্যুতের লাইনে কাজের সম্পূর্ণ সুরক্ষা নিশ্চিত করার দায়িত্ব সিইএসসি কর্মীদের। কিন্তু তাঁরা সেখানে উপস্থিত থাকা সত্ত্বেও এ জাতীয় দুর্ঘটনা কীভাবে হতে পারে? এটা মেনে নেওয়া যায় না। এই ঘটনায় আমি স্তম্ভিত। শোকপ্রকাশের ভাষা নেই। এটি একটি ফৌজদারি অপরাধ এবং আমি পুলিশকে বলব এই দুর্ঘটনার নেপথ্যে যারা রয়েছে তাঁদের সবার বিরুদ্ধে মামলা করা হোক। আমরা পরিবারের জন্য ১০ লক্ষ টাকার ক্ষতিপূরণ এবং পরিবারের একজনকে সরকারী চাকরী দেব।’

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Howrah firefighter engaged in restoration work dies of electrocution 3 arrested

Next Story
বিহারে আটক বাংলার রূপান্তরকামী লৌন্ডা নাচিয়েরা বাাড়ি ফিরতে মরিয়াLaunda Dancers stuck in bihar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com