মোটা টাকার বিনিময়ে হোমের শিশুদের দত্তক, গ্রেফতার ৯

বিভিন্ন জায়গা থেকে শিশুদের এনে এই হোমে রাখা হতো। হোমের বেশ কিছু শিশু যৌন নিগ্রহের শিকার বলেও অভিযোগ।

Howrah home allegedly gives adoption of children
প্রতীকী ছবি

মোটা টাকার বিনিময়ে শিশুদের দত্তক দেওয়ার অভিযোগ। ওই হোমের বেশ কিছু শিশু যৌন নিগ্রহের শিকার বলেও অভিযোগ ওঠে। কাঠগড়ায় হাওড়ার একটি হোম। তদন্তে নেমে ইতিমধ্যেই ওই হোমের ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে হাওড়া সিটি পুলিশ। ধৃতদের জেরা করে শিশু দত্তকের এই বেআইনি কারবার সম্পর্কে বিস্তারিতভাবে জানার চেষ্টা করছেন গোয়েন্দারা।

হাওড়ার মালিপাঁচঘড়ার একটি হোমে দীর্ঘদিন ধরেই অনিয়ম চলছিল বলে অভিযোগ। এব্যাপারে অভিযোগ পেয়েই তৎপরতা নেয় হাওড়া সিটি পুলিশ কর্তৃপক্ষ। অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে হোমের ৯ জনকে।

জানা গিয়েছে, বিভিন্ন এলাকা থেকে শিশুদের এনে এই হোমে রাখা হতো। এই হোম থেকেই তারপর শিশুদের মোটা টাকার বিনিময়ে দত্তক দেওয়া হতো। এমনকী অনলাইনেও শিশুদের দত্তক দেওয়া হতো বলে অভিযোগ। লক্ষ-লক্ষ টাকার বিনিময়ে শিশুদের দত্তক দেওয়া হতো বলে অভিযোগ।

আরও পড়ুন- বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন নিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবি, অমিত মিত্রকে চিঠি রাজ্যপালের

ওই হোমের বেশ কিছু শিশু যৌন নিগ্রহের শিকার বলেও অভিযোগ উঠেছে। এদিন বিভিন্ন এলাকা থেকে হোমের সঙ্গে যুক্ত মোট ৯ জনকে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে। ধৃতদের জেরা করে এব্যাপারে বিস্তারিতভাবে জানার চেষ্টা করছেন হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Howrah home allegedly gives adoption of children

Next Story
এন আর সি: রাজ্যসভায় অধিবেশন মুলতুবি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com