কলকাতা ও হাওড়ায় পুরভোট সম্ভবত ১২এপ্রিল!

রাজ্য প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কলকাতা ও হাওড়ায় পুরভোট মেটার পরই আগামী ২৬ ও ২৭ এপ্রিল একশোরও বেশি পুরসভায় ভোট প্রক্রিয়া করা হবে।

By:
Edited By: Souradip Samanta Kolkata  Updated: February 19, 2020, 12:10:40 PM

দরজায় কড়া নাড়ছে পুরভোট। যদিও এখনও ভোটের দিনক্ষণ ঘোষণা করেনি নির্বাচন কমিশন। তবে সম্ভবত আগামী ১২ এপ্রিল কলকাতা ও হাওড়া পুরসভায় ভোট হতে পারে। ওইদিন কলকাতা ও হাওড়ায় পুরভোট করার প্রস্তাব কমিশনকে চিঠি দিয়ে জানাল রাজ্য সরকার। অন্যদিকে, আগামী ২৬ ও ২৭ এপ্রিল রাজ্যের বাকি পুরসভাগুলির ভোট করার প্রস্তাব দিয়েছে মমতা সরকার, নবান্ন সূত্রে এমনটাই খবর।

উল্লেখ্য, পুরভোট কবে করা যায়, তার প্রস্তাবিত দিন আগে কমিশনকে পাঠায় রাজ্য সরকার। সেইমতো পর্যালোচনা করে ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে থাকে কমিশন। এ প্রসঙ্গে এক সরকারি আধিকারিক জানিয়েছেন, প্রথমে কলকাতা ও হাওড়ায় পুরভোট করতে চাইছে রাজ্য প্রশাসন, তারপরেই বাকি পুরসভাগুলিতে ভোট করানো হবে। ওই আধিকারিক জানান, ‘‘প্রথমে ১২ এপ্রিল হাওড়া ও কলকাতা পুরসভায় ভোট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে’’।

আরও পড়ুন: তাপস পালের উত্থান-পতন! কেমন ছিল রাজনৈতিক কেরিয়ার?

একইসঙ্গে রাজ্য প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কলকাতা ও হাওড়ায় পুরভোট মেটার পরই আগামী ২৬ ও ২৭ এপ্রিল একশোরও বেশি পুরসভায় ভোট প্রক্রিয়া করা হবে। অন্যদিকে, ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত পুরসভাগুলির ভোট এপ্রিল-মে’র পরিবর্তে দুর্গাপুজোর পরে করা হবে বলে খবর।

এর আগে রাজ্য নির্বাচন কমিশনের এক আধিকারিক জানিয়েছিলেন, ‘‘এপ্রিলের মাঝামাঝি সময়ে আমরা নির্বাচন করার কথা ভাবছি। এ বছরেই ১১০টি পুরসভার ভোট হবে। ১৭টি পুরসভার মেয়াদ গত বছর শেষ হয়েছে। ওই পুরসভায় সংরক্ষণের তালিকা ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে। কিন্তু এখনও ভোট করা হয়নি’’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Howrah kolkata civic polls on april 12 west bengal govt

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
গুরুংয়ের ধামাকা
X