scorecardresearch

চাইলে সকালে গিয়ে সন্ধেতেও ফিরতে পারেন, হাওড়া-পুরী বন্দে ভারতের ভাড়া কত?

রাজ্যে দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেসের পরিষেবা শুরু কি সময়ের অপেক্ষা মাত্র?

howrah puri vande bharat express may start service soon
বন্দে ভারত এক্সপ্রেস। ছবি: পার্থ পাল।

রাজ্যে দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেসের পরিষেবা শুরু কি সময়ের অপেক্ষা মাত্র? এখনও এব্যাপারে স্পষ্ট তথ্য না মিললেও ইঙ্গিতটা কিন্তু রয়েছেই। ইতিমধ্যেই হাওড়া থেকে পুরী পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেসের প্রথম ট্রায়াল রান সফলভাবেই সম্পন্ন হয়েছে। সেমি হাইস্পিড এই ট্রেন কবে থেকে যাত্রী পরিষেবা শুরু করবে? সেব্যাপারে রেলের তরফে এখনও কিছু জানানো হয়নি। হাওড়া থেকে পুরী পর্যন্ত যাত্রাপথে ভাড়া কত পড়বে? সেব্যাপারেও এখনও কিছু জানানো হয়নি রেলের তরফে। তবে সূত্রের দাবি, সব কিছু ঠিকঠাক থাকলে সাধের পুরীতে বাঙালির বন্দে ভারতে চড়ে যাত্রা সময়ের অপেক্ষা মাত্র।

এর আগে হাওড়া-নিউ জলপাইগুড়ি রুটে বন্দে ভারত এক্সপ্রেস চালু হয়েছে। ইতিমধ্যেই সেমি হাইস্পিড এই ট্রেন পর্যটকদের দারুণ পছন্দের হয়েছে। হাওড়া থেকে পুরী পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেস চালানো নিয়ে রেলের অন্দরে আলোচনা বেশ কয়েক মাস ধরেই চলছিল। এবার তা বাস্তবায়নের পথে। হাওড়া- পুরী বন্দে ভারত এক্সপ্রেসের প্রথম পর্বের ট্রায়াল রান হয়ে গিযেছে গত শুক্রবারই।

আরও পড়ুন- চাইলে সকালে গিয়ে সন্ধেতেও ফিরতে পারেন! হাওড়া-পুরী রুটে ছুটবে বন্দে ভারত

ওই দিন সকাল ৬.১০ মিনিটে হাওড়া থেকে পুরীর উদ্দেশে রওনা দেয় ট্রেনটি। ওই দিন দুপুর সাড়ে ১২টায় পুরীতে পৌঁছে যায় ট্রেন। ফের ওই দিন দুপুরেই পুরী থেকে ছেড়ে রাত আটটার মধ্যেই হাওড়া পৌঁছে যায় বন্দে ভারত এক্সপ্রেস। মাত্র সাড়ে ৬ ঘণ্টাতেই হাওড়া থেকে পুরী পর্যন্ত পৌঁছোনো যাবে বন্দে ভারতে চড়ে।

আরও পড়ুন- আজ তৃতীয় তৃণমূল সরকারের দ্বিতীয় বর্ষপূর্তি, ‘যুদ্ধে নামার’ বার্তা মুখ্যমন্ত্রীর!

রেল সূত্রে জানা গিয়েছে, হাওড়ার পর খড়গপুর, বালাসোর, ভদ্রক, কটক, ভুবনেশ্বর ওবং খুড়দায় দাঁড়াবে ট্রেনটি। তবে এখনও পর্যন্ত এই ট্রেনের ভাড়া কত হবে, তা জানা যায়নি। সূত্র মারফত জানা গিয়েছে, বাংলায় দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেসের শুভ সূচনা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Howrah puri vande bharat express may start service soon