scorecardresearch

বড় খবর

ধীরে ধীরে ছন্দে ফিরছে হাওড়া, অশান্তি না হলে সোমবারই ইন্টারনেট চালু, আশ্বাস পুলিশের

পুলিশ প্রধান বদলেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনল নবান্ন!

Howrah Violence: Situation is under control, saying Police Officials
শনিবার থেকেই হাওড়ার হিংসাবিধ্বস্ত এলাকায় চলছে পুলিশি টহলদারি। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

পুলিশ প্রধান বদলেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনল নবান্ন। শান্ত হল হাওড়া। ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে হাওড়ার অশান্তি বিধ্বস্ত এলাকাগুলি। নতুন করে অশান্তি না হলে সোমবারই ইন্টারনেট পরিষেবা স্বাভাবিক হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন। তবে স্পর্শকাতর এলাকাগুলিতে রবিবারও পুলিশের রুটমার্চ চলেছে। পুলিশ পিকেটিং রয়েছে। প্রচুর ধরপাকড় হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সূত্রের খবর, এদিন নতুন করে কোথাও কোনও অশান্তি হয়নি। বিশেষ করে হাওড়া গ্রামীণ এলাকায়। এদিনই হাওড়া কমিশনারেটের দায়িত্ব নিয়েছেন প্রবীণ ত্রিপাঠী। তাঁকে কে সুধাকরের জায়গায় গতকাল কমিশনার পদে বসায় নবান্ন। অন্যদিকে, হাওড়া গ্রামীণ এলাকার পুলিশ সুপার সৌম্য রায়কে কলকাতা পুলিশের ডিসিপি করে তাঁর জায়গায় নিয়ে আসা হয় স্বাতী ভাঙ্গালিয়াকে। এদিন তাঁরা দায়িত্ব গ্রহণ করেছেন।

West Bengal Police warns strict action to stop spread communal hatered
অশান্তি রুখতে হাওড়ায় বিভিন্ন জায়গায় পুলিশি টহল। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

গতকাল বিরোধীরা দাবি তুলেছিল, পুলিশকর্তাদের বদলি করে তাঁদের বলির পাঁঠা করছে সরকার। পুলিশ মন্ত্রীর (মমতা বন্দ্যোপাধ্যায়) ব্যর্থতা ঢাকতে পুলিশ প্রধানদের সরানো হচ্ছে। তবে আনিস খান মৃত্যুর সময়ও সৌম্য রায়ের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। আনিসের বাড়িতে পুলিশ পাঠানোয় আমতা থানার আইসি এবং পুলিশ সুপারের বিরুদ্ধে অভিযোগ তোলেন ছাত্রনেতার পরিজনরা। বিরোধীরা তখন দাবি তোলে, বিধায়ক লাভলি মৈত্রর স্বামী সৌম্য রায়কে আড়াল করার চেষ্টা করছে সরকার। কিন্তু এবার হাওড়ায় অশান্তির জেরে সরিয়েই দেওয়া হল তাঁকে।

আরও পড়ুন ভুয়ো ভিডিও-ছবি, উস্কানি ছড়ালেই কড়া পদক্ষেপ, সতর্ক করল রাজ্যের পুলিশ

সৌম্যর জায়গায় নতুন এসপি স্বাতী ভাঙ্গালিয়ার দাবি, হাওড়া এখন স্বাভাবিক। স্পর্শকাতর এলাকায় রুট মার্চ হচ্ছে। প্রশাসনের তরফে মাইকিং করে জনজীবন স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে। পুলিশ পিকেট রয়েছে। আইসি-রা নিজে টহল দিচ্ছেন। রুট মার্চে মানুষের মনোবল বাড়বে বলে মনে করছেন পুলিশকর্তা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Howrah violence situation is under control saying police officials