scorecardresearch

বড় খবর

জাতীয় পতাকা নিয়ে হামলা শহরের যুদ্ধবিরোধী মিছিলে

মিছিলে হামলার ঘটনা তিনি সমর্থন করেন না বলে জানিয়েছেন দিলীপ ঘোষ।  এ ব্যাপারে অভিযোগ জানানো উচিত বলে মত বিজেপি রাজ্য সভাপতির।

democratic voice attacked but not afraid
মানবাধিকার সংগঠনের যুদ্ধবিরোধী মিছিলে জাতীয় পতাকা নিয়ে হামলা (ফাইল)
পুলওয়ামায় জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে শহর কলকাতার এক মিছিলে ঢুকে পড়ে অশান্তি পাকানোর চেষ্টার অভিযোগ উঠল দক্ষিণপন্থীদের বিরুদ্ধে। এ ঘটনায় মধ্য কলকাতার জানবাজার এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়।

আরও পড়ুন, যাদবপুরের আন্দোলনকারীদের সাবধান করলেন শিক্ষামন্ত্রী

বুধবার বিকেল নাগাদ এপিডিআর-এর তরফ থেকে মৌলালি থেকে একটি মিছিল বেরোয়। সংগঠনের সাধারণ সম্পাদক ধীরাজ সেনগুপ্ত জানিয়েছেন, “পুলওয়ামার ঘটনায় নিহতদের পরিবারবর্গের প্রতি সহানুভূতি জানিয়ে এবং দেশে উদ্ভূত যুদ্ধ মানসিকতার বিরুদ্ধে” মিছিলের আয়োজন করা হয়। ধর্মতলাগামী মিছিলে জানবাজারের কাছে জনা পনেরো যুবক জাতীয় পতাকা নিয়ে অতর্কিতে মিছিলের মধ্যে ঢুকে পড়ে বলে অভিযোগ। তারা গোলমাল পাকানোর চেষ্টা করলে দু পক্ষের মধ্যে সংঘর্ষও হয়। হামলাকারীরা আরএসএসের সঙ্গে যুক্ত বলে অভিযোগ।

এ ঘটনা নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মিছিলকারীদের অধিকার নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, “দেশের এই পরিস্থিতিতে সাবধানে কাজকর্ম করা উচিত।” তবে মিছিলে হামলার ঘটনা তিনি সমর্থন করেন না বলে জানিয়েছেন দিলীপ ঘোষ।  এ ব্যাপারে অভিযোগ জানানো উচিত বলে মত বিজেপি রাজ্য সভাপতির।

Human rights rally attacked in kolkata
এই হামলার ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে কলকাতা পুলিশ

এপিডির সম্পাদক ধীরাজ সেনগুপ্ত জানিয়েছেন, ইতিমধ্যেই তাঁদের পক্ষ থেকে পুলিশে অভিযোগ জানানো হয়েছে। তাঁর বক্তব্য, “শুরু থেকেই মিছিলে পুলিশ ছিল। তা সত্ত্বেও কীভাবে হামলা চলল বুঝতে পারছি না।” এ ব্যাপারে পুলিশি নিষ্ক্রিয়তার দিকেই আঙুল তোলেন তিনি।

কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল শুভংকর সিনহা সরকার জানিয়েছেন, “এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।” পুলিশি নিষ্ক্রিয়তা নিয়ে এপিডিআরের অভিযোগের কোনও প্রতিক্রিয়া দেন নি তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Human rights organisation rally attacked with national flag holders in kolkata