বড় খবর

আইকোর মামলায় মানস ভুঁইঞাকে তলব ED-র, নোটিস মদন মিত্রর পুত্রকেও

এর আগে বুধবার আইকোর মামলায় রাজ্যের বিদায়ী মন্ত্রী তথা বেহালা পশ্চিমের তৃণমূল প্রার্থী পার্থ চট্টোপাধ্যায়কেও তলব করে ইডি।

ed summons manas bhunia and swarup mitra- for i-core case

ভুয়ো আর্থিক সংস্থা মামলার তদন্তে গতি বাড়িয়েছে সিবিআই-ইডি। এবার আইকোর মামলায় ইডি তলব করল তৃণমূলের রাজ্যসভার সাংসদ মানস ভুঁইঞাকে। একই মামলায় নোটিস পাঠানমো হয়েছে কামারহাটির তৃণমূল প্রার্থী তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্রের বড় ছেলে স্বরূপ মিত্রকেও।

সূত্রের খবর, আগামী শুক্রবারের মধ্যে সল্টলেকের ইডি দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে মানস ভুঁইঞাকে এবং স্বরূপ মিত্র ২৩ এপ্রিল তলব করা হয়েছে। এর আগে বুধবার আইকোর মামলায় রাজ্যের বিদায়ী মন্ত্রী তথা বেহালা পশ্চিমের তৃণমূল প্রার্থী পার্থ চট্টোপাধ্যায়কেও তলব করে ইডি। তাঁকে আগামী সপ্তাহে ইডি দফতরে হাজিরা দিতে বা হয়েছে। এছাড়াও তৃণমূল মহাসচিব ঘনিষ্ট কলকাতা পুরনিগমের এক বিদায়ী পুরপিতাকেও নোটিশ পাঠিয়ে তলব করা হয়েছে।

আইকোর মামলায় তদন্তে নেমে প্রয়াত আইকোর কর্তা অনুকূল মাইতির স্ত্রী কণিকা মাইতিকে ১৩ এপ্রিল জিজ্ঞাসাবাদ করেছিলেন ইডি-র আধিকারিকরা। অনুকূল মাইতির মৃত্যুর পর এই মামলার জট খুলতে তাঁর স্ত্রী তথা ভুয়ো অর্থলগ্নি সংস্থার অন্যতম ডিরেক্টর কণিকা মাইতিই ছিলেন ইডির একমাত্র ভরসা। কণিকা মাইতিকে জিজ্ঞাসাবাদের পরই উঠে আসছে একের পর এক হেভিওয়েট রাজনৈতিক নেতাদেপর নাম। সেই সূত্রেই জিজ্ঞাসাবাদের জন্য তৃণমূলের তিন নেতা তথা মদন মিত্রের পুত্রকে ইডির তলব বলে জানা গিয়েছে।

শনিবার পঞ্চম দফার ভোট। তার আগে ইডি-র এই তলবকে ‘ষড়যন্ত্র’ ও ‘প্রতিহিংসা’মূলক বলে দাবি করেছেন তৃণমূল নেতৃত্ব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: I core case ed manas bhunia swarup mitra ed summons i core chit fund

Next Story
স্বস্তির খবর! মেঘলা আকাশ দক্ষিণবঙ্গে, বৃষ্টির ভ্রুকুটিweather updates west bengal 1st may
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com