scorecardresearch

বড় খবর

‘রাজ্য পুলিশ পৃথিবীর কারও থেকে কম নয়’, আনিস তদন্তে বাংলার পুলিশেই ভরসা আদালতের

সিট-কে আগামী এক সপ্তাহের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের রাজশেখর মান্থা।

in anis khan murder case state police is relied on by calcutta highcourt
আনিসের হত্যার কিনারায় সিটেই আস্থা রাখল আদালত।

আনিস খান মৃত্যু মামলার তদন্ত আপাতত রাজ্য পুলিশের হাতেই রাখার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সিট-কে আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। এছাড়া মৃত ছাত্রনেতার উদ্ধার হওয়া ফোনটির ফরেন্সিক রিপোর্টও আগামী ১০ দিনের মধ্যে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

রাজ্য পুলিশের তদন্তে তাদের আস্থা নেই বলে প্রথম থেকেই জানিয়েছে মৃত ছাত্রনেতার পরিবার। কিন্তু, এখনই রাজ্য পুলিশের থেকে মামলা সরাতে রাজি নয় আদালত। তবে, আদালতের গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ যে, ‘রাজ্যের পুলিশ পৃথিবীর কারও থেকে কম নয়, যদি কেউ তাদের বাধা না দেয়। নিজেদের প্রমাণ করার সময় এটা।’ স্বচ্ছতার সঙ্গে এবং কোনওভাবে প্রভাবিত না হয়ে তদন্ত করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা।

আগের সপ্তাহেই আনিস খানের মৃত্যু তদন্ত মামলার প্রাথমিক রিপোর্ট আাদলতে জমা দিয়েছে সিট ও জেলা জজ। আদালতের নির্দেশ মেনেই দ্বিতীয়বার আনিস খানের দেহ ময়নাতদন্ত করা হয়। আদালত আগেই জানিয়েছিল, ময়না তদন্তের পর জেলা জজের উপস্থিতিতে ভিসেরার নমুনা সংরক্ষণ করতে হবে। একইসঙ্গে আনিসের যে মোবাইল ফোনটি তাও জেলা জজের তত্ত্বাবধানে সিএফএসএলকে পাঠাতে হবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: In anis khan murder case state police is relied on by calcutta highcourt